Lionel Messi : পিএসজি ছাড়ার পূর্বেই ডি মারিয়ার রেকর্ড ভাঙতে চলেছেন মেসি

Paris Saint-Germain F.C.

Lionel Messi : আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি পিএসজি ছাড়ার পূর্বেই ডি মারিয়ার রেকর্ড ভাঙতে চলেছেন। কয়েক মাসের পূর্বেই অনেক আনাগোনা করার ধারণা যদি সত্যি হয়, তাহলে পিএসজি ও লিওনেল মেসির সম্পর্কটাও বর্তমান মাত্র দুই ম্যাচের। তবে আজ রাতেই স্ত্রাসবুর্গ এর মুখোমুখি হওয়ার পরেই আগামী ২৮ মে (রোববার) পিএসজি মৌসুমের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ক্লেরমঁর বিপক্ষে। কোন প্রকার সমস্যা না হলে এ দুই ম্যাচ খেলেই প্যারিসের ক্লাব থেকে বিদায় হবেন মেসি। তবে আগামী মৌসুমেও নতুন ও পুরাতন ক্লাবের সঙ্গে দেখা যাবে আর্জেন্টাইন তারকাকে।

Lionel Messi  পিএসজি ছাড়ার পূর্বেই ডি মারিয়ার রেকর্ড ভাঙতে চলেছেন মেসি

পুরাতন ক্লাব বার্সেলোনা, সেটি খুব একটা ভালো বোধ হয় না বললেও চলছে। তবে নতুন ক্লাব হিসেবে মেসির সম্ভাব্য গন্তব্য স্থান হিসেবে শোনা যাচ্ছে সৌদি আরবের ক্লাব আল–হিলাল ও যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিরের নাম। এছাড়াও পিএসজি ছাড়ার পূর্বেই আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়ার আগেই অসংখ্য রেকর্ডের মালিক হিসেবে লিওনেল মেসি চাইলে নিজের নামের পাশে আরও একটি নতুন রেকর্ড যুক্ত করে নিতে পারেন।

এদিকে এই রেকর্ডে মেসি পেছনে ফেলার জন্য আর্জেন্টিনা জাতীয় দলের সতীর্থ আনহেল ডি মারিয়াকে। সে কারণেই রেকর্ডটি হচ্ছে লিগ ‘আঁ’তে একটি মৌসুমের সবচেয়ে বেশি ‘অ্যাসিস্ট’-এর গোলের রেকর্ড। ১৮ অ্যাসিস্টে এখনও আছে ডি মারিয়ার দখলে। কিন্তু ২০১৫-১৬ মৌসুমেও পিএসজিতে খেলার সময় ১৮টি গোল করে নতুন একটি রেকর্ড তৈরি করেন ডি মারিয়া।

Lionel Messi  পিএসজি ছাড়ার পূর্বেই ডি মারিয়ার রেকর্ড ভাঙতে চলেছেন মেসি

এছাড়াও গত মৌসুমে অ্যাসিস্ট ১৭ গোল করে ডি মারিয়ার আশেপাশে এসেও সর্বশেষ রেকর্ডটি ভাঙতে পারেননি ফ্রান্সের নতুন অধিনায়ক এমবাপ্পে। তবে বর্তমান চলতি মৌসুমে এখন পর্যন্ত দু’টি ম্যাচ হাতে রেখে মেসি গোল করেছেন ১৬টি।

সেখানে এমবাপ্পেকে ১১ গোলে, নেইমারকে ৪ গোলে ও সের্হিও রামোসকে ১ গোল করেছেন এই আর্জেন্টাইন মহাতারকা। বর্তমানে শেষ দুই ম্যাচে আরমাত্র ৩টি অ্যাসিস্ট করতে পারলেই ডি মারিয়াকে পেছনে ফেলে এক মৌসুমেই সবচেয়ে বেশি অ্যাসিস্টের তালিকায় সবার চেয়ে ওপরে উঠে আসতে পারবেন লিওনেল মেসি।

এই মৌসুমে ১৮ কিংবা তারও বেশি গোলের সহায়তার জন্য মেসির নতুন কিছু নয়। লা লিগায় বার্সেলোনার হয়ে নেহাৎ ৪ বার ১৮ টি বা তার বেশি গোল করেছেন মেসি। এছাড়াও গত ২০১৯-২০ মৌসুমে মেসি ২২ গোলে অ্যাসিস্ট করেছিলেন।

Lionel Messi : সে জন্য আগামী দু‘টি ম্যাচে লিওনেল মেসি যদি অ্যাসিস্টে ডি মারিয়াকে ফেলেন তাহলে খুব বেশি অবাক হওয়ার মতো কিছু হবে না। তবে আজ রাতের মধ্যেই লিগ ওয়ান শিরোপা নিজের ঘরে তুলতে পারে পিএসজি। স্ত্রাসবুর্গকে হারালেই পুরোপুরী নিশ্চিত হয়ে যাবে পিএসজির শিরোপা।

Psg vs Clermont foot match 4 Jun

সূত্র:- Right News BD

bn_BDBengali