সৌদির লোভনীয় প্রস্তাবে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বাবা হোর্হে মেসি

সৌদির লোভনীয় প্রস্তাব : প্রতিদিনই প্রায় আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির দল একাধিক পরিবর্তনের খবর চলে আসছে। এদিকে মেসিকে ফিরিয়ে আনার জন্য বার্সেলোনা আরও কী করছে। আল হিলাল নতুন করে কোনো প্রস্তাব পাঠিয়েছে কি না, সেই বিষয় নিয়ে ইন্টার মিয়ামি কী বলছে এবং পিএসজির সঙ্গে নতুন কোনো চুক্তির সম্ভাবনা নেই বেশিরভাগ খবরই এরকম।

ইতিমধ্যেই মেসির দল বদল করা নিয়ে নতুন বার্তা দিয়েছে ফরাসি সংবাদমাধ্যম ফুত মের্কাতো। এছাড়াও সংবাদমাধ্যমে বলা হয়েছে, সৌদি আরবে ফুটবল খেলার বিশাল প্রস্তাব গ্রহণ করেছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি।

সৌদির লোভনীয় প্রস্তাবে রাজি হয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বাবা হোর্হে মেসি

তবে মেসির কাছে সৌদি আরবে ফুটবল খেলার প্রস্তাব আসে সেই দেশটির প্রো লিগ ক্লাব আল হিলালকে কেন্দ্র করে। প্রস্তাবের পরিমাণটাও ছিল বিশাল। ফুত মেরকাতোর এর মতে, সৌদি আরব মেসিকে দুই বছরের জন্য ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠায়, যা কিনা বাংলাদেশী টাকায় ১৩৭,৮০ মিলিয়ন টাকা।

এদিকে সৌদি আরবের একটি ক্লাব আল নাসরে ক্রিশ্চিয়ানো রোনালদো যা আয় করেন তার দ্বিগুণ প্রায় মেসির প্রস্তাব ছিল। কিন্তু এই ধরনের লোভনীয় অফার এড়িয়ে যাওয়াটা যে কারোর পক্ষে কিছুটা হলেও কঠিন ব্যপার।

সৌদি আরবের এই বিশাল প্রস্তাবের ব্যাপারে আগে ভাগেই জানিয়েছিল বার্তা সংস্থা এএফপি। তাদের বার্তায় বলা হয়, সৌদি আরব মেসিকে ১ বছরের জন্য ৬০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়ে দিয়েছিল। কিন্তু সেই প্রস্তাবেও রাজি হওয়ার পরেও ইতিমধ্যেই চুক্তি সম্পন্ন করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এ সময় মেসির বাবা হোর্হে মেসি এটাকে মিথ্যা সংবাদ বলে উড়িয়ে দেন।

এএফপির খবর সত্ত্বেও বার্সেলোনা মেসিকে ফিরিয়ে আনার জন্য বিভিন্ন ধরণের কথা বলেছে। তবে মেসিকে বার্সেলোনায় ফিরে যাওয়ার বিষয়টি নির্ভর করছে অনেক কিছুর ওপর। আর্থিকভাবে জর্জরিত ক্লাবটি মেসিকে সই করার জন্য উয়েফার আর্থিক সামঞ্জস্য নীতি এবং লা লিগার বেতন কাঠামো মেনে চলতে পারবে কিনা সে বিষয় নিয়ে সংশয় রয়েছে।

মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে যে মেসি, আগামী মাসে ফ্রি এজেন্ট (ফ্রি প্লেয়ার) হতে চলেছেন, বার্সেলোনার ক্ষেত্রে ২০২১ সাল-এর মতো পরিস্থিতিতেও থাকতে চান না। এদিকে গত ২০২১ সালে মেসিকে, ‘ছাড়ব না, ছাড়ব না’ বলেও ছাড়ে দিতে বাধ্য হয়েছিল বার্সা। অবশেষে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দেন মেসি।

তবে এবার মেসি না চাওয়ায় সৌদি আরবের প্রস্তাবে ‘হ্যাঁ’ বললেন বাবা হোর্হে মেসি।

সূত্র:- Right News BD

bn_BDBengali