লিটন দলে যোগ দিলে বাদ পড়ছেন কে

সবশেষে বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস দলে যোগ হয়েছেন। এশিয়া কাপ ২০২৩ এর সুপার ফোরে বাংলাদেশ দলের জার্সি পরে যোগ দিতে পারেন লিটন।

জাতীয় দলের নির্ভরযোগ্য এই ব্যাটসম্যান গতকাল রাতে লাহোরে জাতীয় দলের সাথে যোগ দিয়েছেন। বাংলার টাইগাররা আগামীকাল সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবেন।

তবে লিটন দলে যুক্ত হওয়ার পর পরই আলোচনা শুরু হয় দল থেকে বাদ পড়ার বিষয়ে। বর্তমান বাংলাদেশের দলে ৪ জন ওপেনার রয়েছে। তাদের মধ্যে আগেই ডাক পান নাঈম শেখ আর তানজিদ হাসান তামিম। এদিকে লিটন অসুস্থ্য হওয়ার কারণে এসেছেন এনামুল হক বিজয়। এখন তিনি দলে যোগ দিচ্ছেন এশিয়া কাপ স্কোয়াডে।

এমতবস্থায় প্রশ্ন উঠেছে, দল থেকে বাদ পড়ছেন কে?

এ বিষয়ে বিসিবি জানিয়েছে লিটকে এশিয়া কাপের স্কোয়াডে যোগ করা হলেও কাউকে বাদ দেওয়া হবে না। ক্রিকেট বোর্ড-এর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এশিয়া কাপের স্কোয়াডে কিছু চোট পাওয়ার সমস্যা আছে। সে কারণেই টিম ম্যানেজমেন্ট-এর ধারণা অনুযায়ী দলের জন্য অতিরিক্ত খেলোয়াড় দরকার আছে।

তাছাড়াও কিন্তু আমরা বিসিবির মেডিকেল বিভাগের ছাড়পত্র পেয়েছি। লিটন দাসের স্বাস্থ্য ঠিক আছে বলেই আমরা তাকে পাকিস্তান পাঠাতে সিদ্ধান্ত নেই।

কারণ হচ্ছে, জ্বরের কারণেই আগস্ট মাসের ২৭ তারিখে দলের সাথে শ্রীলঙ্কা যেতে পারেননি জাতীয় দলের সহ-অধিনায়ক লিটন কুমার দাস।

তিনদিন পরেও জ্বর না কমার কারণে তার পরিবর্তে দলে যুক্ত হন এনামুল হক বিজয়কে। অবশেষে লিটন জ্বর থেকে সেরে উঠেছেন। ইতিমধ্যেই বাংলাদেশও পার করেছে গ্রুপ পর্ব।

বিসিবি সুপার ফোরে লিটনকে স্কোয়াডে যোগ করতে চাইছে।

তবে লিটনের ম্যাচ খেলা নিয়ে এখনও শঙ্কা আছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) তাদের নিয়ম অনুযায়ী, টুর্নামেন্ট শুরু হওয়ার পর নির্দিষ্ট কোনো কারণ ছাড়াই স্কোয়াডে কোন রকম পরিবর্তন আনতে পারবে না কোনো দলই। লিটন দলে যোগ দিলেও তাই জটিলতা দ্রুত কাটছে না।

সূত্র:- Right News BD

bn_BDBengali