ঠোঁটে চুমু খাওয়ায় রুবিয়ালেসকে ‘নিন্দা’ জানালেন স্পেনের জাতীয় পুরুষ ফুটবল দল

ঠোঁটে চুমু খাওয়ায় নারী বিশ্বকাপের ফাইনালে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রধানের আচরণ নিয়ে কথা বলেছে জাতীয় পুরুষ ফুটবল দল।

গতকাল সোমবার আলভারো মোরাতা, সিজার আজপিলিকুয়েটা, রদ্রিগো হার্নান্দেজ এবং মার্কো অ্যাসেনসিও পুরো দলের পক্ষে বলেছেন, রুবিয়ালেস জেনি হারমোসোকে ঠোঁটে চুমু খাওয়ায় মহিলা দল “কলঙ্কিত”।

প্রেস কনফারেন্সে বলা হয়েছে: “আমরা রুবিয়েলসের পক্ষ থেকে তার এই অগ্রহণযোগ্য আচরণ বলে মনে করি তা প্রত্যাখ্যান করতে চাই। তিনি যে প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন তার মান অনুযায়ী ছিলেন না। “আমরা নিজেদেরকে দৃঢ়ভাবে এবং স্পষ্টভাবে সেই মূল্যবোধের পাশে রাখি যা খেলাধুলার প্রতিনিধিত্ব করে। স্প্যানিশ ফুটবল অবশ্যই সম্মান, অনুপ্রেরণা, অন্তর্ভুক্তি এবং দায়িত্ববান হতে হবে এবং মাঠে এবং বাইরে উভয় ক্ষেত্রেই তার আচরণের সাথে একটি উদাহরণ স্থাপন করতে হবে।

ইংল্যান্ডের বিপক্ষে সিডনিতে বিশ্বকাপের ফাইনালে জয়ের জন্য দলটি তার “গর্ব” এবং মহিলা জাতীয় দলকে “অত্যন্ত আন্তরিক অভিনন্দন” প্রকাশ করেছে। এটি খেলার শেষে উদযাপনের সময় ছিল যখন রুবিয়েলস স্প্যানিশ খেলোয়াড় জেনি হারমোসোর মাথা ধরেন এবং সরাসরি টেলিভিশনে সম্প্রচারিত মুহুর্তের মধ্যেই তাকে ঠোঁটে চুমু করেন।

পুরুষ ফুটবল দল যোগ করেছে: “ এটি কিনা স্প্যানিশ নারী ফুটবল দলের আগে এবং পরে চিহ্নিত করবে, অনেক নারীকে একটি অমূল্য জয় দিয়ে অনুপ্রাণিত করবে।

“এই কারণে, আমরা দুঃখ প্রকাশ করতে চাই এবং খেলোয়াড়দের সাথে আমাদের সংহতি প্রকাশ করতে চাই যারা তাদের সাফল্যকে কলঙ্কিত দেখেছে।”

রুবিয়ালেসকে ফিফা “জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সমস্ত ফুটবল-সম্পর্কিত কার্যক্রম” থেকে ৯০ দিনের জন্য স্থগিত করেছে।

এ বিষয়ে রুবিয়ালেস বলেছিলেন: “ঠোঁটে চুমু খাওয়ায় কোন রকম গুরুত্বর ছিল না, প্রকৃতপক্ষে, সামান্যতম অস্বস্তিও ছিল না, তবে উভয়ের মধ্যে একটি উপচে পড়া আনন্দ ছিল।”

রুবিয়ালেস আরও বলেছিলেন যে তিনি অনলাইনে এবং রাস্তায় সমর্থন করেছিলেন।

স্পেনের স্পোর্ট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (টিএডি) গত শুক্রবার রুবিয়েলসের বিরুদ্ধে “গুরুতর অসদাচরণের” জন্য একটি মামলা খুলেছে।

গত সপ্তাহে স্পেনের রাজধানী মাদ্রিদে শত শত মানুষ প্রতিবাদ করতে বের হয় রুবিয়ালস এর আচরণে স্পেনে ক্ষোভের জন্ম দিয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali