EVM in Gazipur City Election : এ ভোট দিয়ে বৃদ্ধা সখিনা বেগম অনেক খুশি

Gazipur city election 2023 : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন কেন্দ্রের ৩০ নং ওয়ার্ডের কানাইয়া গ্রামের বাসিন্দা বৃদ্ধা সখিনা বেগম। তাঁর নাতি মো: রুবেলের সঙ্গে অটোরিকশায় চড়ে সখিনা বেগম এসেছেন কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে৷ তাঁর জীবনে সর্বপ্রথম EVM পদ্ধতিতে ভোট দিতে পেরে সখিনা বেগম বলেন, ‘ EVM এ ভোট দিতে ভালোই লেগেছে আমাকে। শুধু আঙ্গুল দিয়ে চাপ দিলাম আর ভোট হয়ে গেল।’

EVM in Gazipur City Election  এ ভোট দিয়ে বৃদ্ধা সখিনা বেগম অনেক খুশি

আজ বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সেখানে আজ সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এদিকে ৩০ নম্বর ওয়ার্ডের কানাইয়া এলাকাটি গ্রাম অঞ্চল। সেই এলাকার কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা যায়, সকাল ৮টার সময় ভোটগ্রহণ শুরু হতেই ভোটাররা লাইনে দাড়াচ্ছেন। নারী ও পুরুষ ভোটাররা দুই লাইনে ভিড় দেখা গেছে।

এদিকে সকাল ৯টার সময় বৃদ্ধা সখিনা বেগমের নাতি রুবেলের সঙ্গে ভোট দিতে আসেন৷ ভোট দিতে ঢোকার আগে EVM এ কিভাবে ভোট দিতে হয় তাঁর নাতি মুঠোফোনে দাদিকে দেখান। রুবেলের দাদি মুঠোফোনে ভোট দেওয়া দেখে অনায়াসে ভোট দিয়ে বের হয়ে আসেন।

সখিনা বেগমের বয়টা একটু বেশি হলেও নিজের মনের জোরে ভোট কেন্দ্রে আসেন ভোট দিতে। এবার তিনি সর্বপ্রথম EVM এর ভোট দিতে পেরে অনেক আনন্দ লেগেছে বলেন তিনি।

সখিনা বেগমের সঙ্গে আসা তাঁর নাতি রুবেল বলেন, ভোট দেওয়ার জন্য দাদির অনেক আগ্রহ। গাজীপুর সিটি নির্বাচন-এ ভোট দেওয়ার আগ্রহ অনেক আগেই তিনি জানিয়ে রেখেছিলেন (Gazipur city election) ৷ তবে আমি মোবাইলে দাদিকে দেখিয়েছি কিভাবে EVM এ ভোট দিতে হবে। সেটা দেখেই দাদি ভোট দিয়েছেন।

এছাড়াও বৃদ্ধা সখিনা বেগমের ভোট দেওয়ার কিছুক্ষণ পরেই ভোট দিতে কেন্দ্রে আসেন প্রতিবন্ধী চিত্তরঞ্জন। সেই ব্যক্তির দুটি পা নেই৷ আবার দুটি হাতের মধ্যে এক হাতেও সমস্যা। তিনি প্রতিবন্ধী হওয়ার কারণে লাইন ছাড়াই দ্রুত ভোট দেন। ভোট দিয়ে বের হয়ে চিত্তরঞ্জন বলেন, EVM এর ভোট দিতে তাঁর কোন রকম অসুবিধা হয়নি। তিনি বলেন বাংলাদেশের একজন নাগরিক হিসেবে ভোট কেন্দ্রে এসেছি ভোট দিতে।, ‘এই গ্রাম অঞ্চলের রাস্তাঘাট অনেক খারাপ। আমার মতো অনেক প্রতিবন্ধীদের চলাফেরা করা অনেক কষ্ট হয়৷ এবারের গাজীপুর সিটি নির্বাচনে (Gazipur city election) নতুন মেয়র যেন এই বিষয়ে সঠিক গুরুত্ব দেয়।’

কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সর্বমোট ভোটার সংখ্যা ২ হাজার ৩৫৬ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ হাজার ১৪৮ জন এবং পুরুষ ভোটার ১ হাজার ২০৮ জন। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো: শামসুজ্জামান আমাদের প্রতিনিধিকে বলেন, সকাল ৮টা থেকেই এখানকার ভোটারদের উপস্থিতি ভালো৷ তবে বেলা বাড়ার সাথে আরও ভোটারদের সংখ্যা অনেক বাড়বে বলে আশা করছি। EVM পদ্ধতিতে হলেও দ্রুত ভোট গ্রহণ চলছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali