রুশ হামলায় ইউক্রেনের ২০ জন আহত দিনিপ্রো শহরের কাছে

ইউক্রেনের দিনিপ্রো শহরের কাছে রুশ হামলায় আহত হয়েছে ২০ জন। তাদের এই হামলায় বিস্ফোরণের কারণে আগুন ধরে গেলে বহু মানুষ ভবনে আটকা পড়ে আছে বলে গুরুত্বরভাবে আশঙ্কা করা হচ্ছে।

তাদের এই বিষয়টি নিশ্চিত করে ওই অঞ্চলের গভর্নর সের্হি লাইসেক বলেছেন, যে রুশ হামলার পর উত্তরাঞ্চলীয় জেলা দিনিপ্রো শহরে আগুন লেগেছে। এমতবস্থায় আহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

রুশ হামলায় ইউক্রেনের ২০ জন আহত দিনিপ্রো শহরের কাছে

এছাড়াও তিনি আরও বলেন, তাদের এই বিস্ফোরণের কারণে আহত ২০ জনের মধ্যে ১৭ জনের অবস্থা গুরুত্বর বলে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একটি ভিডিও শেয়ারে দেখা গেছে উদ্ধারকারীরা একটি দোতলা ভবনে অনেকে আটকে পড়ে রয়েছে তাদের উদ্ধারের জন্য সর্বাত্বক চেষ্টা করছেন। এ বিষয়ে একজন সরকারি কর্মকর্তা জানন, ২০ জন আহতদের মধ্যেও ৫টি শিশুও রয়েছে। এছাড়া ধ্বংসস্তূপ থেকে একজন আহত ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, রাজধানী কিয়েভেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, তারা ইচ্ছাকৃতভাবে দিনিপ্রো শহরের কাছে আক্রমণ করেছে, যদিও রাশিয়া আগে বলেছিল যে এটি কোনও বেসামরিক লোকের কোন প্রকার ক্ষতি করবে না।

তবে এর আগেও, দেশটির সামরিক প্রশাসন রবিবারের এক টেলিগ্রামে বলেছিল, যে কিয়েভে হামলা প্রতিহত করার জন্য ইতিমধ্যে বিমান প্রতিরক্ষা বাহিনী মোতায়েন করা হয়েছে।

এদিকে দেশটির উত্তরে সুমিতে, কর্মকর্তারা রাশিয়ান গোলাগুলির ৮৭টি বিস্ফোরণ করার রেকর্ড করেছেন। এছাড়াও, রাশিয়ার দখলকরা দক্ষিণ শহরের বারদিয়ানস্ক ও মেলিটোপোলে বেশ কয়েকটি বিস্ফোরণ করার খবর পাওয়া যায়।

এদিকে, রাশিয়ার কর্মকর্তারা ৩ জুন (শনিবার) বলেছেন, যে সীমান্ত অঞ্চল বেলগারোদে নতুন হামলায় আরও দুইজন নিহত হয়েছেন।

রুশ হামলায় ইউক্রেনের ২০ জন আহত : এদিকে স্থানীয় কর্তৃপক্ষ এই হামলার জন্য ইউক্রেনকে দায়ী করা হলেও ইউক্রেন বলেছে, যে রাশিয়া মস্কোতে সরকার বিরোধীদের লক্ষ্যবস্তু করার চেষ্টার ফলে এই মৃত্যু হয়েছে। তবে সাম্প্রতিক সময়ে সপ্তাহগুলোতে এই অঞ্চলে হামলার ঘটনাটি ঘটেছে।

সূত্র:- Right News BD

en_USEnglish