তৃতীয় ওয়ানডেতে বাংলার টাইগারদের পরিচালনা করবেন শান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশ দলে বড় পরিবর্তন আনা হয়েছে। আগামী ২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের পরিচালনা করবেন নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সিরিজ এর তৃতীয় নির্ধারণী ওয়ানডে ম্যাচের জন্য রোববার ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। এতে নাজমুল হক শান্তসহ দলে ঢুকেছেন আরো পাঁচজন। তাদের মধ্যে আছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও শরিফুল ইসলাম।

প্রথম দুই ওয়ানডে ম্যাচের জন্য ঘোষিত দলের ৭ জন নেই এবারের স্কোয়াডে। তারা হচ্ছেন লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও খালেদ আহমেদ। সে দিন সকালে বিসিবি নির্বাচক হাবিবুল বাশার বলেছিলেন, শেষ ওয়ানডে থেকে বিশ্রাম চেয়েছেন তামিম ইকবার ও লিটন দস। তাদের প্রস্তাবটি মেনে নেওয়া হয়।

গত জুলাই মাসের পর তামিম প্রথমবারের মতো বাংলাদেশের জার্সি পরে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন আগের দিন। সে দিন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫৮ বলে ৪৪ রান করেন এই বাঁহাতি ওপেনার ব্যাটসম্যান। তিনি ১৯ ওভার ক্রিজে থাকার আগে পুরো ৫০ ওভার ফিল্ডিংয়ে ছিলেন।

তামিম পিঠের চোট থেকে ফিরলেও এখনও অস্বস্তি অনুভব করছেন । তাই তিনি বিশ্রামে যেতে চান।

এদিকে সাকিব আল হাসানের অনুপস্থিতির কারণে প্রথম দুই ম্যাচে অধিনায়কত্ব করেন লিটন দাস। কিছুদিন আগে জ্বরে ভোগার কারণে এখন পুরোপুরি সুস্থ্য হতে পারেননি তিনি।

জ্বর থেকে উঠার পর এশিয়া কাপের স্কোয়াডে যোগ দেওয়ার পর থেকে একটানা খেলার মধ্যে আছেন লিটন। ইতিমধ্যে তিনিও বিশ্রামে যেতে চান।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, হাসান মাহমুদ।

সূত্র:- Right News BD

2 thoughts on “তৃতীয় ওয়ানডেতে বাংলার টাইগারদের পরিচালনা করবেন শান্ত

Comments are closed.

en_USEnglish