ঢাকা আব্দুল্লাহপুর কোটবাড়ী রেলগেটে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু

আজ ১৭ মে (বুধবার) ঢাকা আব্দুল্লাহপুর কোটবাড়ী রেলগেটে ট্রেনের ধাক্কায় একটি হাতির মৃত্যু হয়েছে। সেখানে দুটি হাতি এক সঙ্গে কলাগাছ খাচ্ছিল। হঠাৎ করে হাতি দুটির পেছনে ট্রেনের হুইসেল বেজে ওঠে। ট্রেনের হুইসেলের পর ভয়ে একটি হাতি রেললাইনের ওপর উঠে। সেই সময়ে হাতিটি ট্রেনের সামনে সোজা রেললাইনের উপরে দৌড়তে থাকে। লাইনের কিছুদূর যেতে না যেতেই ট্রেনের ধাক্কায় হাতিটির মৃত্যু হয়।

ঢাকা আব্দুল্লাহপুর কোটবাড়ী রেলগেটে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু

আজ বেলা ২টার সময় ঢাকা আব্দুল্লাহপুর কোটবাড়ী রেলগেটে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় উপস্থিত থাকা প্রত্যক্ষদর্শীদের থেকে বিষয়টি জানা যায়। ট্রেনের ধাক্কার পর হাতিটি রেললাইনেই আটকে পড়ে থাকে।  পরে লাইনের উপরে থাকা মৃত্যু হাতিটিকে ক্রেন দ্বারা সরানো হয়। এ ঘটনায় কিছুক্ষণের জন্য হলেও ট্রেন চলাচল বন্ধ থাকে।

এদিকে ঠিক সন্ধ্যা ৬টার সময় মৃত্যু হাতিটিকে রেললাইন থেকে সরিয়ে নিয়ে লেভেল ক্রসিংয়ের পার্শ্বে একটি খোলা জায়গায় রাখা হয়েছে। ট্রেনের ধাক্কায় হাতিটির পেছনের একটি ডান পা ভেঙ্গে যায়। মৃত্যু হাতিটি দেখার জন্য অনেক মানুষ ভিড় করেছে। হাতি দুটিকে নিয়ে আসা ওই দুই মাহুতকে এখনো খোঁজ পাওয়া যায়নি।

ঢাকা আব্দুল্লাহপুর কোটবাড়ী রেলগেটে ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু

ঘটনাস্থলের স্থানীয় দোকানি মো: ফরহাদ জানান, দুপুর ১টার সময় হাতি দুটি নিয়ে দুই জন তরুণ আবদুল্লাহপুর মোড় হয়ে দক্ষিণখানের ফায়দাবাদের দিকে যাত্রা করছিল। তারপর দুপুর ১টা ৩০ মিনিটের সময় কোর্টবাড়ি লেভেল ক্রসিং এলাকায় তাদের যাত্রাবিরতি দেওয়াতে তারা হাতি দুটিকে কলাগাছ খেতে দেয়। তারপর রেললাইনের পার্শ্বে একটি খোলা জায়গায় হাতি দুটি কলাগাছ খাচ্ছিল। সেই সময়ে মধ্যে দক্ষিণ দিক থেকে আসা ট্রেনের হুইসেলে ভয় পায় হাতি দুটি। দুটি হাতির মধ্যে ছোট হাতিটি ভয় পেয়ে রেললাইনের ওপরে উঠে সোজা ট্রেনের সামনে দৌড়াতে থাকে। তারপর কিছুদূর যাওয়ার পরেই ট্রেনের ধাক্কায় হাতিটি গুরুতরভাবে আহত হয়। একপর্যায়ে দেখা যায় হাতিটি লাইনে পড়ে যাওয়ার কারণে ট্রেনও থেমে যায়। সেই সময়ের মধ্যে প্রায় আধা ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। পরে রেললাইনে পড়ে থাকা মৃত্যু হাতিটিকে ক্রেন দিয়ে সরা হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনা স্থলের একজনের কাছ থেকে জানা যায়, ট্রেন ধাক্কা লাগার পরও হাতিটি প্রায় ১ ঘণ্টা মত বেঁচে ছিল এবং নড়াচড়াও করছিল। পরে ধীরে ধীরে হাতিটি নিস্তেজ হয়ে পড়ে। কিছুক্ষণ পর উত্তরা পূর্ব থানার পুলিশ এসে মৃত্যু হাতিটি রেললাইনের ওপর থেকে সরিয়ে ফেলে।

ঘটনাস্থলে থাকা উত্তরা পূর্ব থানার সহকারী উপপরিদর্শক মো: আবদুর রহিম বলেন, হাতিটি রেললাইনে আটকে যাওয়ার পর ট্রেন থেমে যায়। ক্রেন দিয়ে হাতিটি সরাতে প্রায় ২০ মিনিট সময় লেগেছে। মৃত্যু হাতিটি সরানো হলে কিছুক্ষণ পরে ট্রেন চলাচল পুনরায় স্বাভাবিক হয়।

সূত্র:- Right News BD

bn_BDBengali