পুলিশ বাড়ি ঘিরেছে আবার গ্রেপ্তার হতে পারেন ‘ইমরান খান’

পুলিশ বাড়ি ঘিরেছে আবার গ্রেপ্তার হতে পারে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী `ইমরান খান’। আবার গ্রেপ্তার হতে পারে বলে জানিয়েছেন ‘ইমরান খান’। পুলিশ লাহোরের জামান পার্কের বাড়ি ঘিরেছে বলে জানান তিনি। যেকোনো সময় ইমরান খানকে আবার গ্রেপ্তার করা হতে পারে।

পুলিশ বাড়ি ঘিরেছে আবার গ্রেপ্তার হতে পারেন ‘ইমরান খান’

গতকাল ১৭ মে (বুধবার) রাতে টুইটারে টুইট করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান নিজেই গ্রেপ্তার হওয়ার সম্ভবনার কথা জানান। তিনি টুইটে লেখেন, আবার গ্রেপ্তার হওয়ার আগেই হয়তো এটাই আমার শেষ টুইট হতে পারে। পুলিশ আমার বাড়ির চারপাশ ঘিরেছে।

তিনি পরে দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্য করে একটি ভিডিওতে জানান, ‘পুলিশের তল্লাশির জন্য প্রয়োজনীয় কাগজপত্র (ওয়ারেন্ট) সঙ্গে নিয়ে বাড়িতে প্রবেশ করলে, তাহলে পুলিশদের বাঁধা দেওয়া হবে না।

পুলিশ বাড়ি ঘিরেছে আবার গ্রেপ্তার হতে পারেন ‘ইমরান খান’

এছাড়াও পুলিশকে কেন্দ্র করে ইমরান খান আরও বলেছেন, আমি শুনতে পেয়েছি, আমার বাড়িতে নাকি চল্লিশ জন সন্ত্রাসী রয়েছে, তাঁরা এমনটাই বলছেন। সে জন্য দয়া করে, আপনারা ভদ্রতা বজায় রেখে এখানে আসুন। আমার বাড়িতে কোন প্রকার ঝড় তোলার চেষ্টা করবেন না। যদি চল্লিশ জন সন্ত্রাসী আমার বাড়িতে লুকিয়ে থাকে, তাহলে আমার জীবনের ঝুঁকিও রয়েছে।

গত ৯ মে (মঙ্গলবার) আল-কাদির ট্রাস্ট দুর্নীতির মামলায় ‘রাজধানী ইসলামাবাদ’-এ ইমরান তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল। বর্তমানে ইমরান খান জামিনে রয়েছেন। তিনি জামিনের পর থেকেই লাহোরে জামান পার্কের বাড়িতে অবস্থান করছেন। ঠিক ওই সময়ের মধ্যে ইমরানের গ্রেপ্তারের জেরে পুরো পাকিস্তানে ব্যাপক সহিংসতার সৃষ্টি হয়েছিল। এর পরে পিটিআই নেতা-কর্মীদের উপরেও ধড়পাকড়ের কারণেও অবিচ্ছিন্ন রেখেছে পুলিশ।

পিটিআইয়ের প্রধান ইমরান খানের নেতা-কর্মীদের ধড়পাকড়ের জন্য চরম সমালোচনা করেছেন। গতকাল বুধবার টুইটে তিনি বলেন, সাত দিনের বেশি সময় ধরে দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কোরেশি এবং মহাসচিব আসাদ ওমর আটক। অহেতুক গ্রেপ্তারের অবিলম্বে নেতা-কর্মীদের মুক্তির জন্য সরকারের কাছে আহ্বান জানাচ্ছি।

এদিকে পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির গতকাল বুধবার রাতে বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এখন গ্রেপ্তার করার জন্য কোন রকম পরিকল্পনা পাঞ্জাব সরকারের নেই।

সূত্র:- Right News BD

bn_BDBengali