টাইগারদের সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন নিক পোথাস

আগামী ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ওয়ানডে সিরিজে প্রধান কোচ হাথুরু না থাকায় টাইগারদের সহকারী কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন নিক পোথাস।

তাছাড়া এর আগেও শোনা যায়, ঘরের মাঠে আগামী নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচে থাকছেন না বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি পারিবারিক সমস্যার কারণে অস্ট্রেলিয়ায় গেছেন। সে জন্য এবার তার পরিবর্তে সহকারী কোচ হিসেবে টাইগারদের দায়িত্ব নিচ্ছেন নিক পোথাস।

আজ ১৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপরারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস প্রধান কোচ হাথুরুর না থাকা নিয়ে বলেছেন, ‘চন্ডিকা হাথুরুসিংহে ওয়ানডেতে থাকতে পারছেন না।

তার স্ত্রীর মেজর সার্জারি করা হয়েছে। সেহেতু হাথুরু ২৫ সেপ্টেম্বরে বাংলাদেশে ফিরে আসবে। এরপর দলের যোগ দেবে ২৬ সেপ্টেম্বর (মঙ্গলবার)-এ। সেক্ষেত্রে তার জায়গায় বর্তমানে আমরা নিক পোথাসকে দায়িত্ব দিয়েছি।’

এর পূর্বে চলতি বছরের এপ্রিল মাসে এই ৪৯ বছর বয়সী পোথাসের সাথে দুই বছরের চুক্তি করে বিসিবি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটারের কোচিংয়ে এক দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে তার।

তবে এর আগেও তিনি ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত এই দুই বছর ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ২০১৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত পোথাস শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে ছিলেন।

তবে আগামী ২১ থেকে ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দুই দলের ওয়ানডে সিরিজটি অনুষ্ঠিত হবে। এই ওয়ানডে ম্যাচগুলো দুপুর ২টায় অনুষ্ঠিত হবে।

এদিকে বিসিবি কিউইদের বিপক্ষে আগামী ওয়ানডে সিরিজকে কেন্দ্র করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। যেখানে নিয়মিত অধিনায়কের অনুপস্থিতি থাকার কারণে নেতৃত্ব হিসেবে রাখা হয়েছে লিটন দাসকে। সাকিব আল হাসান ছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটারকে এই ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।

তাদের ওই তালিকায় আছেন মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ এবং শরীফুল ইসলামের মতো আরো কয়েকজন ক্রিকেটাররা।

সূত্র:- Right News BD

bn_BDBengali