২০২৬ বিশ্বকাপ খেলবেন না জানালেন লিওনেল মেসি

লিওনেল মেসি ২০২৬ বিশ্বকাপ কেন খেলবেন না? এ বিষয়ে মেসি এরই মধ্যে বেশ কয়েকবার বলেছেন, কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপই তার ক্যারিয়ারের শেষ। এছাড়াও আর্জেন্টিনার কোচ-খেলোয়াড় হিসেবে শুরু করে ভক্ত-সমর্থকরা তার আশায় ছিলেন। কিন্তু রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড তাদের দুঃসংবাদ দিয়েছে। তিনি সাফ জানিয়ে দিলেন বিশ্বকাপের মঞ্চে তাকে দেখা যাবে না।

২০২৬ বিশ্বকাপ খেলবেন না জানালেন লিওনেল মেসি

এছাড়াও আগামী ২০২৬ বিশ্বকাপ যৌথভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং মেক্সিকোতে অনুষ্ঠিত হবে। সেই মৌসুমে মেসির বয়স হবে ৩৯ বছর। এই বয়সে ফুটবলারদের বিশ্বকাপ খেলার উদাহরণও নেই। তবে ৩ বছর ধরে তার ফর্মও বিবেচনা করার মতো বিষয়।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের আগেই মঙ্গলবার চীনা সংবাদমাধ্যম টাইটান স্পোর্টসকে একটি সাক্ষাৎকার দেন লিওনেল মেসি। এক প্রশ্নের জবাবে সাবেক বার্সেলোনা ও পিএসজি তারকা বলেন, ‘ আমি আগেও বলেছি, আগামী ২০২৬ বিশ্বকাপ খেলায় অংশ নেব বলে মনে হয় না। কারণ আমি এখনও এই সিদ্ধান্তের বিষয়ে আমার মন পরিবর্তন করিনি। ২০২৬ বিশ্বকাপ দেখার জন্য আমি সেখানে থাকতে চাই। তবে আমি সেই মৌসুমে অংশগ্রহণ করতে যাচ্ছি না।’

গত বছর ডিসেম্বর মাসে কাতারে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। তর্কাতীতভাবে ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসেবে মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নটাও পূরণ হলো।

কিন্তু সাত গোল করেও টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে ছিলেন তিনি। লা পুলগা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের গোল্ডেন বল পুরস্কার জিতে রেকর্ড গড়েছে।

আগামী ২২ জুন (বৃহস্পতিবার) বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা। গত বছর ডিসেম্বর মাসে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেই ম্যাচে মেসি ও জুলিয়ান আলভারেজের গোলে ২-১ গোলে জয় পায় আর্জেন্টিনা। এনজো ফার্নান্দেজের আত্মঘাতী গোলে ব্যবধান কমিয়ে দেয় সকারুরা।

২০২৬ বিশ্বকাপ খেলবেন না জানালেন লিওনেল মেসি

কয়েকদিন আগেই পিএসজি ছাড়ার ঘোষণা দেন মেসি। তিনি সাবেক ক্লাব বার্সা এবং সৌদি ক্লাব আল হিলালে যোগদানের গুঞ্জন শোনালেও শেষ পর্যন্ত তা হয়নি। ইউরোপীয় ফুটবলে তার অধ্যায়ের সমাপ্তি জানিয়ে আকর্ষণীয় অফার নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন তিনি। তার নতুন ঠিকানা হতে চলেছে মেজর সকার লিগ (এমএলএস) দল ইন্টার মিয়ামি।

সূত্র:- Right News BD

One thought on “২০২৬ বিশ্বকাপ খেলবেন না জানালেন লিওনেল মেসি

Comments are closed.

bn_BDBengali