MP Board 10th Result 2023 : ১০ তম পরীক্ষায় সফল হয়েছে ৬৩.২৯ শতাংশ শিক্ষার্থী

MP Board 10th Result 2023 : এবার এমপি বোর্ড ১০ তম পরীক্ষায় মোট ৯৪৬৩৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। তাদের মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮১৫৩৬৪ জন। ৬৩.২৯ শতাংশ শিক্ষার্থী পাস করে ১০ তম পরীক্ষায় সফল হয়েছে। নিয়মিত শিক্ষার্থীদের পাসের হার ছিল ৬০.২৬ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ছিল ৬৬.৪৭ শতাংশ। 

Today MP Board 10th Result 2023 : আজ এমপি বোর্ড ১০ তম এবং ১২ তম বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। পরীক্ষার ফলাফল ঘোষণা করেছেন, রাজ্যের শিক্ষামন্ত্রী ইন্দর সিং পারমার। এছাড়াও ১০ তম পরীক্ষায় সফল হওয়া শীর্ষস্থানীয়দের তালিকা প্রকাশ করেছেন। পরীক্ষার্থীরা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেও তাদের ফলাফল ডাউনলোড করে নিতে পারবেন। এর জন্য তাদের রোল নম্বর লিখতে হবে। এ বছর দশম পরীক্ষার্থীর মধ্যে নয় লাখের বেশি পরীক্ষার্থী নিবন্ধন করেছিলেন, যার মধ্যে নিয়মিত ৬৩ দশমিক ২৯ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

দশম পরিসংখ্যান

এবারে এমপি বোর্ডের দশম পরীক্ষায় মোট ৯৪৬৩৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল, কিন্তু তার মধ্যে নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ৮১৫৩৬৪ জন ছিল। এ বছর ৬৩ দশমিক ২৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। নিয়মিত শিক্ষার্থীদের পাসের হার ছিল ৬০.২৬ শতাংশ এবং ছাত্রীদের পাসের হার ছিল ৬৬.৪৭ শতাংশ। 

Today MP Board 10th Result 2023 : সেরাদের তালিকা

এমপি বোর্ডের দশম পরীক্ষায় শীর্ষে ছিলেন নন্দনগর ইন্দোরের বাসিন্দা মৃদুল পাল। দ্বিতীয় স্থানে রয়েছেন ইন্দোরের প্রাচি গাড়ওয়াল, সিধির কীর্তিপ্রভা মিশ্র এবং নরসিংহপুরের স্নেহা লোধি। তৃতীয় স্থানে থাকা উমারিয়ার অভিজ্ঞতা গুপ্তা, আকোদিয়ার অভিষেক পারমার, টিকামগড়ের উন্নতি আগরওয়াল, ছাতারপুরের আস্থা সিং রাজপুত, ডাবরা থেকে রাধা সাহু, গোয়ালিয়রের সুদীক্ষা কাটারে এবং বালাঘাটের প্রিয়া ঠাকরে। মৃদুল পাল এমপি বোর্ড ১০ তম রাজ্যে শীর্ষে রয়েছেন। যেখানে দ্বিতীয় স্থানে রয়েছেন প্রাচি গাদওয়াল।

১০ তম রেজাল্ট এমপি বোর্ড ২০২৩ পরীক্ষার ফলাফল চেক করতে

>> প্রথমে MPBSE এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।

>> এমপি বোর্ডের ফলাফল ২০২৩ ১০ তম শ্রেণির লিঙ্কে ক্লিক করুন।

>> প্রয়োজনীয় বিবরণ লিখুন এবং সাবমিটে ক্লিক করুন।

>> আপনার ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।

>> ফলাফল দেখুন এবং ডাউনলোড করুন।

>> আপনার সাথে ফলাফলের একটি হার্ড কপি রাখুন।

সূত্র:- Right News BD

bn_BDBengali