ইন্টেরিয়র ডিজাইন আপনার ব্যক্তিত্বকে উপস্থাপন করে

বর্তমান প্রজন্মে আমাদের চারপাশে তাকালে দেখা যায় সুন্দর সুন্দর বাসার ডিজাইন, যা ইন্টেরিয়র ডিজাইন দ্বারা রুচির বহিপ্রকাশ করা হয়েছে। সেই সব বাসার ভিতরের ডিজাইন অনুযায়ী আপনিও আপনার মনের মত করে একটি বাসা ডিজাইন করতে পারেন। সে জন্য আপনার পচ্ছন্দের একটি বাসার ডিজাইন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আশা করা যায় এই বাসার ডিজাইনের উপর ভিত্তি করে আপনি আপনার মনের মত বাসা ডিজাইন করতে পারেন। তাহলে জেনে নিন আপনার পচ্ছন্দের বাসা ডিজাইন সম্পর্কে।

বাসার ভিতরের ডিজাইন তৈরি করুন

যখন একটি বাসা ডিজাইন করা হয় তখন সেই বাসাটির বিভিন্ন স্পেস এবং সিলিং কিরকম আছে সেটাকে অনেক প্রাধান্য দিয়ে ডিজাইন করা হয়। তবে ছবিতে দেখতে পাচ্ছেন এই বাসার সিড়ি এবং সিলিংটা। তাছাড়া স্পেসটা কিরকম আছে সেইটা অনুযায়ী এখানে কাজ করা হয়েছে। আরো দেখতে পাচ্ছেন দুই পাশের দুই পাশের ওয়ালে লাইটিং এবং প্যানেলিং এর সুন্দ কিছু কাজ করা আছে।

তবে এখানে সিলিং এবং টাইলস এর যে রিফ্লেকশন টাইলস মার্বেল পিকচার করা হয়েছে। সিলিং ডিজাইন স্যাম্পল রাখা হয়েছে। তাছাড়াও এখানে দেখতে পাচ্ছেন যে লিভিং স্পেস সিলিং ফ্যানটাকে প্রপার ওয়েতে লাগানো হয়েছে। এদিকে অনেক সুন্দর সুন্দর লাইটিংয়েরও ব্যবস্থা করা হয়েছে। আর সোফাগুলো এখানে পার্ট বাই পার্ট কালারের সাথে ম্যাচিং করে পিছনের সেলফ কেভিনেট এবং টিভি কেবিনেট করা হয়েছে।

বাসার ভিতরের ডিজাইন তৈরি করুন

তবে এ টু জেড কলার কম্বিনেশন। তাছাড়াও এখানে দেখতে পাচ্ছেন একটি লিভিং স্পেশাল অনেক বড় এরিয়া নিয়ে কাজ করা হয়েছে। এদিকে কিছুটা লাইটিং বোর্ড প্যানেলিং এর অনেক কাজ করা হয়েছে। সেক্ষেত্রে এটি লাইটিং ডিজাইন কালার কম্বিনেশনের উপর ভিত্তি করে এই ডিজিাইনটি করা হয়েছে।

বাসার ভিতরের ডিজাইন তৈরি করুন

বাংলাদেশে এখন প্রচুর ইন্টেরিয়র ডিজাইন কোম্পানি বা ইন্টেরিয়র ডিজাইন এজেন্সি রয়েছে, যারা খুব সুন্দর ডিজাইন করতে পারে আর তাদের রয়েছে অভিজ্ঞ দল, আর তাই যারা বাসা, অফিস, শোরুম ইন্টেরিয়র ডিজাইন করাতে চান, তারা যোগাযোগ করতে পারেন, উনাদের সাথে। বাংলাদেশের জন্য ইন্টেরিয়র ডিজাইন বিডি লিখে গুগলে খোজ করুন পেয়ে যাবেন অনেক প্রতিষ্ঠান।

বাসার ইন্টেরিয়র ডিজাইন করাতে চাইলে বিশেষ করে দেখতে পাচ্ছেন একটা রুমকে সুন্দর করে সাজাতে হলে তার কনসেপ্ট কালার, কনসেপ্ট এবং ডিজাইন করাটাও অনেক বড় গুরুত্বপূর্ণ। সে সব বিষয়গুলো মাথায় রেখে এই বাসাটির পরিপূর্ণভাবে একটি ডিজাইন করা হয়েছে।

সূত্র:- Right News BD

en_USEnglish