চুমু খাওয়া ছাড়াও রুবিয়ালেসের বিরুদ্ধে মামলা হেরমোসোর

শুধুমাত্র চুমু খাওয়া ছাড়াও নতুন করে আর এক বিপাকে পড়লেন লুইস রুবিয়ালেস। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসের বিরুদ্ধে বিতর্কিত চুমু খাওয়া ছাড়াও মামলা করেছেন বিশ্বকাপজয়ী নারী ফুটবলার হেনি হেরমোসো। তিনি গত ৫ সেপ্টেম্বর মঙ্গলবার দেশটির অ্যাটর্নি জেনারেলের অফিসে উপস্থিত হয়ে এই অভিযোগ করেন। এই অভিযোগে ৪৬ বছর বয়সী রুবিয়ালেস এর ফৌজদারি মামলার মুখোমুখি হতে পারেন তিনি।

ফিফা বিশ্বকাপে স্পেনের নারীদের শিরোপাজয় হওয়ার পর দলের তারকা হেনি হারমোসোর ঠোঁটে চুমু খেয়েছিলেন লুইস রুবিয়ালেস। তারপর পরই শুরু হয়ে যায় নতুন তর্ক বিতর্ক। তবে এবার এই ঘটনার পরিবর্তন এনেছেন রুবিয়ালেসের মা অ্যাঞ্জেলেস বেজার। ছেলেকে বিভিন্ন কটূক্তি আর অপমান থেকে বাঁচারে একটি গির্জায় অনশন শুরু করেছেন রুবিয়ালেসের মা।

এই অভিযোগে যথাযথ তদন্ত করার দাবি জানান অ্যাঞ্জেলেস বেজার। তাঁর মতে, রুবিয়ালেস কোন ষড়যন্ত্রের শিকার এবং হেনি হারমোসোর সম্পূর্ণ মিথ্য কথা বলছেন বলে দাবি তিনি। তবে রুবিয়ালেসও চুমু খাওয়া নিয়ে বলেছিলেন, হেনি হারমোসোর মতেই নাকি চুমু খেয়েছিলেন তিনি। তার সেই ইঙ্গিতই সম্ভবত করেছেন বেজারও।

এদিকে রুবিয়ালেস-এর মাও আশাবাদী যে, তাঁর ছেলে রুবিয়ালেস সু-বিচার পাবে।

এ বিষয়ে তার মা সেখানকার স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘হঠাৎ কেন আমার ছেলের সাথে খারাপ আচরণ করা হচ্ছে। এর পিছনে নিশ্চিত কোন না কোন ষড়যন্ত্র রয়েছে। আমার ছেলে রুবিয়ালেস কখনো কারোরই ক্ষতি করেনি।

রুবিয়ালেসের বৃদ্ধ মা জানিয়েছেন:

এদিকে রুবিয়ালেসের বৃদ্ধ মা দক্ষিণ স্পেনের মট্রিলের ডিভিনা পাস্তোরা গির্জায় নিজেকে স্বেচ্ছাবন্দি করেছেন। তার মা আরো জানিয়েছেন, যত দিন না আমার ছেলের অপমান, বন্ধ হবে তত দিন আমার অনশন চলতেই থাকবে।

তিনি  স্বেচ্ছাবন্দি থাকার পাশাপাশি কোন খাবারও খাবেন না। গত রবিবার দুপুরে পরিবারের অন্য সদস্যেরা এক চিকিৎসককে সঙ্গে নিয়ে বেজারের কাছে গিয়েছিলেন। ডাক্তার সহ বেশ কিছু ক্ষণ গির্জার দরজায় ধাক্কা দেওয়ার পর খোলেন রুবিয়ালেসের বৃদ্ধ মা। দরজা খোলার পর দু’একটি কথা বলতে না বলতেই আবার ভিতরে চলে যান তিনি।

এছাড়াও রবিবার সকালে গির্জা পরিষ্কারের সময় ভিতরে ঢোকেন বেজার। সেখানকার কর্মী কোন এক কাজে বাইরে গেলে ভিতর থেকে দরজা বন্ধ করে দেন। বেজারের এই অনশনের সিদ্ধান্ত তার ছেলের ঘটনাকে আসলে কোন পথে যেতে পারে, তা নিয়ে নতুন চর্চা শুরু হয়েছে। তাছাড়াও স্পেনের সরকার ফৌজদারি তদন্ত শুরু করেছে।

স্পেনের আদালতের এক বিবৃতিতে জানানো হয়েছে, ন্যাশনাল কোর্টের বিচারক রুবিয়ালেসের বিরুদ্ধে প্রথম তদন্ত শুরু করেছেন। শারীরিক নিগ্রহের অভিযোগে তদন্ত শুরু করা হবে।

এছাড়াও, এক নাবালিকার সামনে অশালীন অঙ্গভঙ্গি করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। সে দিন স্পেনের রাজকন্যা ইনফান্তা সোফিয়া সেখানে উপস্থিত ছিল। তার সামনেই নিজের তাকে চেপে ধরে চুমু খেয়েছিলেন রুবিয়ালেস। তার এই ঘটনার কারণে বেশ চাপের মুখে রুবিয়ালেস। তাঁর মায়ের কঠোর অনশন কি পারবে তার লাঞ্চনা থেকে মুক্তি দিতে, সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দাড়িয়েছে!

সূত্র:- Right News BD

bn_BDBengali