চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হচ্ছে ভাড়া বাড়িতে

চাঁদপুর শহরে একটি ভাড়া বাড়িতে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হচ্ছে। গত ২০১৯ সালে জাতীয় সংসদ থেকে অবশেষে অনুমোদন পেয়েছে এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি। 

চাঁদপুর শহরের খলিশাডুলী এলাকায় একটি নতুন ৫ তলা বাড়ি ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়টি অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রমের ব্যবস্থা চালু করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে সেই ভাড়া বাড়িতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হবে। ৭ মে (রোববার) সকালে সেখানে অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। এ সময় তৃতীয় বিভাগের ৯০ জন শিক্ষার্থী ও ৬জন শিক্ষক এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হচ্ছে ভাড়া বাড়িতে

উপাচার্য বলেন, ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষায় ‘এ’ ইউনিটে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০, ‘বি’ ইউনিটে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন, টেকনোলজি বিভাগে ৩০ এবং ‘সি’ ইউনিটে ব্যাচেলর অব বিজনেস ও অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে ৩০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে।

এছাড়াও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, চাঁদপুর শহর থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে ওয়াপদা গেট সংলগ্ন খলিশাডুলীতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশেই অস্থায়ী ক্যাম্পাসের জন্য নতুন ৫ তলা বাড়িটি ভাড়া নেওয়া হয়েছে। গত ডিসেম্বর মাস থেকে প্রতি মাসের ভাড়া বাবদ প্রায় দেড় লাখ টাকা গুনছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ। গত ৩ মাস ধরে শিক্ষকগণসহ বিভিন্ন নিয়োগপত্র প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ৫ হাজার আবেদনকারীর বেশি শিক্ষার্থীর মধ্যে মাত্র ৯০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

এ বিষয়ে উপাচার্য ড. নাছিম আখতার বলেন, ‘ঈদের আগে থেকেই শিক্ষার্থীদের অনলাইনে যুক্ত রেখেছিলাম। আজ সরাসরি শিক্ষার্থীদের সঙ্গে আমাদের পরিচয় পর্ব হলো। ৩ বিভাগে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ে কোনো প্রকার আবাসনের ব্যবস্থা নেই। তাই শিক্ষার্থী সহ শিক্ষকরা তাদের নিজ নিজ আবাসনের ব্যবস্থা তারা নিজেরাই করেছেন বলে সূত্র জানিয়েছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali