গাইবান্ধায় ক্রিকেট খেলা নিয়ে ২ গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

গাইবান্ধায় গোবিন্দগঞ্জ উপজেলায় মহিমাগঞ্জ বাজারে ক্রিকেট খেলা নিয়ে দুই গ্রামের কয়েকশ মানুষ ২ ঘন্টা যাবৎ সংঘর্ষ লাগে।

আজ রবিবার সকাল ১১টা থেকে মহিমাগঞ্জ সুগারমিল-স্টেশন সড়কে দফায় দফায় চলা এ সংঘর্ষ হয়েছে। মহিমাগঞ্জ স্টেশন সংলগ্ন রেলপথ থেকে পাথর নিয়ে এসে ঢিল ছোঁড়ায় উভয় গ্রামের ১৪ থেকে ১৫ জন আহত হয়েছে।

গোবিন্দগঞ্জ থানার একদল পুলিশ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সংঘর্ষ থামানোর জন্য গাইবান্ধার থেকে অতিরিক্ত পুলিশ মোতায়ন করেন।

এ বিষয়ে স্থানীয়রা জানান, গতকাল শনিবার সেই উপজেলার মহিমাগঞ্জ টাউন ক্লাব মাঠে একটি ছোট বিষয় নিয়ে একই ইউনিয়নের জিরাই গ্রাম ও গোপালপুর গ্রামের কয়েকজন যুবকের সাথে তর্ক বিতর্ক হয়।

মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের একজন সদস্য বিরোধ মিমাংসার জন্য সেখানে এগিয়ে গেলে তাকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ ওঠে।

আগামীকাল উভয়গ্রামের লোকজনের মাঝে সংঘর্ষের ঘোষণা লোকমুখে ছড়িয়ে পড়ে। এই ঘটনার সূত্র ধরে আজ রবিবার সকাল ১১টার সময় জিরাই ও গোপালপুর গ্রামের কয়েকশ’ মানুষ লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মহিমাগঞ্জ বাজার এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষকালে রেলপথের পাথর ও ইটের টুকরা দিয়ে উভয় দিক থেকে বৃষ্টির মতো ঢিল ছোড়াছুড়ি শুরু হয়। এ সময় উভয় পক্ষে ১৪ থেকে ১৫ জন মাথায় আঘাত পেয়ে আহত হয়।

আহতদের মধ্যে আটজনের নাম পাওয়া গেছে। তারা হলো- উভয়পক্ষের আবুল কালাম (৩৫), ফেরদৌস (২০), জোহা (৫৫) ও রানা (৩২) এবং জিরাই গ্রামের সজিব (২০), মিঠু (৩০), ইসরাইল (৩৫) ও হানিফ (২০)।

খবর পেয়ে দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলা দলীয় সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল লতিফ প্রধান ও উপজেলা নির্বাহী অফিসার মো: রাসেল মিয়া, গাইবান্ধা সহকারী পুলিশ সুপার উদয় কুমার সাহা, গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) বুলবুল ইসলাম, গাইবান্ধা জেলা চাউল কল শিল্পপতি আলহাজ্ব নাজির হোসেন প্রধান, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান, সাবেক চেয়ারম্যান রুবেল আমিন শিমুল সহ মহিমাগঞ্জের দলীয় সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমানন ঘটনাস্থলে উপস্থিত হয়ে উভয় গ্রামের লোকজনের সাথে পৃথক পৃথক বৈঠক করে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামছুল আলম শাহ জানান, এখন পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আছে। তাদের  এ বিষয়ে থানায় এখন পর্যন্ত তাদের পক্ষের কেউ কোন প্রকার লিখিত অভিযোগ দেননি।

সূত্র:- Right News BD

bn_BDBengali