স্বর্ণের দাম আবারো বাড়লো ভরিতে ১,২৮৩ টাকা

বর্তমান বাংলাদেশের বাজারে স্বর্ণের দাম আবারও বেড়েছে। এবারে প্রতি ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বেড়েছে। তবে ভালো মানের স্বর্ণ যেমন ২২ ক্যারেট স্বর্ণ প্রতি ভরিতে দাম হবে ৯৮ হাজার ৪৪৪ টাকা। এছাড়াও নতুন দাম হিসেবে ১৬ এপ্রিল (রোববার) থেকে পুরোপুরী কার্যকর হবে।

এদিকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এর পূর্বেও সর্বশেষ বিগত ১১ এপ্রিলের দিকে স্বর্ণের দাম ভরিতে প্রায় ১ হাজার ৯৮৩ টাকা কম হয়েছিল। বাংলাদেশ জুয়েলার্স সমিতির সংবাদ মাধ্যমে বলা হয়, বর্তমান স্থানীয় বাজারে ভালোমানের স্বর্ণের দাম বেড়েছে।

স্বর্ণের দাম আবারো বাড়লো ভরিতে ১,২৮৩ টাকা

পুরো বিষয়টি গুরুত্ব নিয়ে জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় সোনা এবং রূপার দাম সংগতিতে নিস্পত্তি করা হয়েছে। তবে স্বর্ণের দাম বাড়ানোর পরেও রূপার দাম একই অবস্থানে রয়েছে। বর্তমানে রূপা প্রতি ভরি ২২ ক্যারেট ১ হাজার ৭১৫ টাকা দামেই বাজারে বিক্রি হবে।

স্বর্ণের দাম আবারো বাড়লো ভরিতে ১,২৮৩ টাকা

এছাড়াও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সঠিক তথ্যা অনুযায়ী, ১৬ এপ্রিল (রবিবার) থেকেই হলমার্ক করা প্রতি ভরি স্বর্ণের দাম ২২ ক্যারেট ৯৮ হাজার ৪৪৪ টাকা, ২১ ক্যারেট ৯৩ হাজার ৯৫৪ টাকা এবং ১৮ ক্যারেট ৮০ হাজার ৫৪০ টাকা এদিকে সনাতন পদ্ধতির সকল সোনা ৬৭ হাজার ১২৬ টাকা দামে বিক্রিয় হবে।

১৫ এপ্রিল (শনিবার) পর্যন্ত হলমার্ক করা প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ  ৯৭ হাজার ১৬১ টাকা, ২১ ক্যারেট স্বর্ণ ৯২ হাজার ৭২৯ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৭৯ হাজার ৪৯০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৬৬ হাজার ২৫২ টাকায় বাজারে বিক্রিয় হয়েছে। তবে ১৬ এপ্রিল (রবিবার) থেকেই প্রতি ভরি স্বর্ণ ২২ ক্যারেটে ১ হাজার ২৮৩ টাকা, ২১ ক্যারেট স্বর্ণ ১ হাজার ২২৫ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ১ হাজার ৫০ টাকা এবং সনাতন পদ্ধতির  স্বর্ণগুলো  ৮৭৪ টাকা পর্যন্ত বেড়েছে।

সূত্র:- Right News BD

bn_BDবাংলা