স্বামী হত্যার নালিশে স্ত্রীর যাবজীবন কারাদণ্ড

আজ থেকে প্রায় ২০ বছর পূর্বে চট্টগ্রাম নগর থানায় স্বামী হত্যার নালিশে দায়ের করা মামলায় স্ত্রী নারগিস আক্তার নামে একজন নারীকে আদালত যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। তাছাড়াও হত্যাকারী নারগিস জামিনে বেরিয়ে পালিয়ে গেছেন নিজের স্বামীকে হত্যা করার দায়ে।

১৬ এপ্রিল (রবিবার) চট্টগ্রাম নগরে মুনসী আবদুল মজিদ বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক এই রায় চুড়ান্ত বলে ঘোষনা দেন। এদিকে আদালতে থাকা একজন বেঞ্চ সহকারী মো: মুসা প্রথম দিকেই বলেন, স্বামী হত্যার নালিশে নিয়ে আদালত এই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড সহ ৫০ হাজার টাকা জরিমানা দায়ের করা হোক। এছাড়াও তিনি আরো বলেন, তার সাথে আরও কমপক্ষে এক বছরের জন্য কারাদণ্ড দেওয়ার অনুরোধ রাখেন।

এছাড়াও সেখানে আদালতের সূত্র অনুযায়ী জানা যায়, গত ২০০৩ সালের মার্চ মাসেই ফারুক হোসেনের বিয়ে হয় হত্যাকারী নারগিসের সাথে। তারপর ১৭ জুন রাতেই ফারুক ইন্তেকাল করে। এমতবস্থায় নারগিস তাঁর স্বামী নিজে নিজেই আত্মহত্যা করেছেন বলে তার শ্বশুরকে জরুরী ভিত্তিতে খবর দেন। প্রত্যক্ষ ঘটনায় পুলিশ প্রথমেই যথাযথভাবে নিশ্চিত হয় যে ফারুককে পরিকল্পিনা অনুযায়ী নির্মমভাবে হত্যা করা হয়েছে।এ ঘটনায় হত্যাকারী স্ত্রীর শশুর নুরুল ইসলাম (ফারুকের বাবা) বাদী হয়ে নারগিসের বিরুদ্ধে যাথাযথভাবে হত্যা মামলা দায়ের করেন হালিশহর থানায়।

ঠিক ওই সালের ডিসেম্বর মাসেই পুলিশের তদন্তে আদালতে এই ঘটনার অভিযোগপত্র পেশ করা হয়। ঘটনা অনুযায়ী পুলিশের তদন্তে বলা হয়, ফারুককে প্রথমে কোন একটি ধাতব পদার্থের জোরালো আঘাতে গুরুত্বরভাবে আহত করার পর তাঁকে গলায় ফাঁস দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এছাড়াও গত ২০১৭ সালের দিকে এই আসামির বিরুদ্ধে আনা অভিযোগ গঠনের ভিতর দিয়ে এই মামলার বিচার কার্য শুরু হয়। এই ঘটনায় মোট ১১ জন সাক্ষীগণের চুড়ান্ত সাক্ষ্য নেওয়ার পর আদালত হত্যাকারী সেই স্ত্রীর বিরুদ্ধে এই রায় ঘোষনা দেন।

সূত্র:- Right News BD

bn_BDBengali