শাহরুখকে প্রাণে মারার হুমকি, নিরাপত্তা বাড়াল সরকার

গত ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমাটি মুক্তি পায়। এরপর থেকেই শাহরুখকে মোবাইল ফোনে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে বলে জানান তিনি। সে কারণে শাহরুখ মহারাষ্ট্র সরকারের কাছে একটি লিখিত অভিযোগ জানান।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, তার অভিযোগের উপর ভিত্তি এবার শাহরুখ খানকে আরও নিরাপত্তা বৃদ্ধি করেছে মহারাষ্ট্র সরকার।

শাহরুখকে প্রাণে মারার হুমকি হচ্ছে বলেই ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পাবেন তিনি।

শাহরুখকে নিরাপত্তার অংশ হিসেবে তাঁর সঙ্গে সর্বদা ৬ জন দেহরক্ষী পুলিশ কমান্ডো পাবেন। এছাড়াও সশস্ত্র দেহরক্ষীরা থাকবেন মহারাষ্ট্র পুলিশের বিশেষ সুরক্ষা ইউনিট থেকে।

তাছাড়াও নিরাপত্তা বেষ্টনীর অংশ হিসেবে এমপি-৫ থাকবে, একে-৪৭ অ্যাসল্ট রাইফেল, গ্লক পিস্তল। যাতায়াত করার জন্য থাকবে একটি বিশেষ গাড়ি। তবে এর পাশাপাশি বলিউড বাদশা শাহরুখ খানকে বাসভবন মান্নাত পাহারা দেবেন ৪ জন সশস্ত্র পুলিশ।

তাঁর জীবনের নিরাপত্তার বিষয়টি নিয়ে পুরোটাই ব্যক্তিগতভাবে পরিচালিত হবে। তাঁর এই নিরাপত্তার জন্য সমস্ত ব্যয়ভার নিজেই বহন করবেন শাহরুখ।

ওয়াই ক্যাটাগরির নিরাপত্তার জন্য রাজ্য সরকারকে মোটা অংকের টাকা দেবেন শাহরুখ।

এর আগে গত বছর পাঞ্জাবি গায়ক সিধু মুজওয়ালার হত্যার পর পরই সালমানকেও প্রাণে মারার হুমকি পেয়েছিলেন। ঠিক তখনই সালমানকেও ওয়াই প্লাস নিরাপত্তা দেওয়া হয়েছিল। এদিকে ২০২০ সালে শিবসেনা সংসদ সদস্য সঞ্জয় রাউতের সঙ্গে বিবাদের পরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) কঙ্গনা রনৌতকে এই নিরাপত্তা দেয়।

এবার তাদের সেই তালিকায় নতুন করে যুক্ত হল বলিউড বাদশা শাহরুখ খানের নাম।

সূত্র:- Right News BD

bn_BDBengali