যেভাবে ভালোবাসা দিবস কাটাবেন

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এমন একটি বিশেষ দিন। যেভাবে এই দিনটি আপনি স্মরণীয় করে রাখতে পারেন তা আজকে আপনাদের ধাপে ধাপে জানিয়ে দিব। আশা করি দিবসের এই দিনটি স্মরণীয় করে রাখতে পুরো পোস্টটি পড়ুন…

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হোক সুন্দর একটি ক্ষুদেবার্তা দিয়ে

ভালোবাসা দিবস এর এই মাসটা রঙিন হয়ে থাকে ২টি কারণে। (১) বসন্তের আগমনে নতুন রঙে মানুষের মন এ সময় মেতে উঠে ভালোবাসার রঙে। (২) ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস আর পহেলা ফাল্গুন এই ২টি দিবসের উৎসবমুখরতা এক হয়ে এই দিনটি প্রেমিক-প্রেমিকাদের মনে একটি বিশেষ দিন হিসেবে জায়গা করে নেয়। ভালোবাসা দিবস এর এই দিনে সবাই প্রিয়জনের সাথে কাটাতে চায়। এমন বিশেষ দিনকে কীভাবে আরও স্মরণীয় করে রাখা যায়, সে বিষয়ে আজকে জেনে দিব।

ভালোবাসা দিবস এর বিশেষ দিনের শুরুতেই প্রিয় মানুষের কাছ থেকে সুন্দর একটি বার্তা পেতে কার না ভালো লাগে। তাই দিবসের এই দিনটি শুরু করার আগে স্মরণীয় হিসেবে  প্রিয় মানুষের কাছে দ্রুত একটি মেসেজ পাঠিয়ে দিন, যাতে তিনি বুঝতে পারেন যে আপনার কাছে সে কতটা গুরুত্বপূর্ণ।

মনের কথা প্রিয়জনকে জানানোর মাধ্যম হিসেবে চিঠি বা বইয়ের পাতার ফাঁকে চিরকুট পাঠিয়ে দেওয়াটা বেশ পুরোনো উপায়। আসলে এটি একটি রোমান্টিকতার মাপকাঠিতে পড়ে। ভালোবাসা দিবস এর এই দিনে প্রিয়জনকে দেওয়া চিঠি বা চিরকুটে মনের ভালোলাগা কথাগুলো লিখে দিনটিকে একটি স্মরণীয় দিন হিসেবে অনেকদিন মনে রাখতে পারেন।

যেভাবে ভালোবাসা দিবস কাটাবেন

ভালোবাসা দিবস এর সকালটা একসঙ্গে উপভোগ করুন

যেহেতু ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস এর দিনটি বসন্তের প্রথম দিন। সেহেতু সকালটা শুরু করতে পারেন আপনার আশে পাশের সবুজ কোনো জায়গায় ২জন মিলে ঘুরতে গিয়ে। নতুন পাতার সতেজতা, বাতাসে সদ্য শীত চলে যাওয়া আমেজ, ফুলের সুবাস, পাখ-পাখালির কিচিরমিচির ডাকের মাঝে ২জন হাঁটতে হাঁটতে মনে হতেই পারে যেন এই সকালটা প্রতিদিন আসে।

এই দিবসে ২জন ২জনকে উপহার দিন

দিনটিকে অনন্য করে রাখতে ২জন ২জনকে উপহার দিন। উপহার হতে পারে যেকোনো কিছু, তবে তা যদি নিজেদের কাছে বিশেষ অর্থবহ কিছু হয় তাহলে ব্যাপারটা দারুণ হয়।

ভালোবাসা দিবস এ ডিনার ডেট

এই দিনে একান্তে কিছু সময় কাটাতে ডিনার ডেটের আয়োজন করতে পারেন। সে জন্য কোনো একটি সুদৃশ্য রেস্টুরেন্টে সুস্বাদু খাবার খাওয়ার পাশাপাশি প্রিয়জনের সঙ্গে আলাপ করতে মন্দ হবে না।

বইপ্রেমীদের বইমেলা

পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে ২১শে বইমেলা। বইপ্রেমীদের জন্য বইমেলায় প্রিয়জনকে নিয়ে ঘুরে আসাও হতে পারে দারুণ একটা দিন। ভ্যালেন্টাইনস ডে-র দিনে বইমেলা যাওয়ার পরিকল্পনা করলে আগেই ২জন ২জনের পছন্দের বইয়ের তালিকা তৈরি করে নিতে পারেন। তারপর ১৪ তারিখ একে অপরকে কিনে দিতে পারেন বই। বইয়ের প্রথম পাতায় প্রিয়জনের নাম প্রতি বছর এই সুন্দর দিনের স্মৃতি মনে করিয়ে দেবে।

ধানমন্ডি কফি শপে ভ্রমণ

ঢাকা ও ঢাকার বেশ কিছু জায়গায় সুন্দর সুন্দ কফি শপ গড়ে উঠেছে। ভালোবাসা দিবস এ প্রিয়জনকে নিয়ে সুন্দর একটি দিন কাটানোর জন্য একটি আদর্শ জায়গা। সম্প্রতি সময়ে ধানমন্ডিতে কফি শপে অনেক প্রেমিদের মনে স্থান করে নিয়েছে।

পরিশেষে: এক সাথে সিনেমা দেখা

এতক্ষণ জানতে পারলেন যেভাবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস স্মরণ করার সম্পর্কে। এগুলোর মধ্যে আরো একটি বিশেষ কিছু রয়েছে একসাথে সিনেমাও দেখা। হল কিংবা সিনেপ্লেক্সে গিয়ে সদ্য মুক্তিপ্রাপ্ত যেকোনো সিনেমা দেখা যেতে পারে। চাইলেও ঘরে বসে পছন্দের সিনেমা দেখতে পারেন। পাশাপাশি সঙ্গে থাকতে পারে সু-স্বাদু ঘরোয়া খাবারের আয়োজন।

সূত্র:- Right News BD

bn_BDBengali