বিপিএলে নুরুল ও হারিস আম্পায়ারের সাথে তর্ক করে শাস্তি পেলেন

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – বিপিএলে নুরুল ও হারিস আম্পায়ারের সাথে তর্ক করে শাস্তি পেলেন এই দু’জন ক্রিকেটার। গতকাল বিপিএলে খেলায় সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠ আম্পায়ারের সিদ্ধান্ত কোনভাবেই মানতে পারেননি রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান।

আম্পায়ারের সাথে তর্কে জানান তিনি। এই তর্কে তাঁর সাথে যোগ দেন রংপুরের পাকিস্তানি ফাস্ট বোলার হারিস রউফ।

সে কারণেই শাস্তি পেলেন বিপিএলে নুরুল ও হারিস। রংপুরের অধিনায়ক নুরুলের ৩০ শতাংশ জরিমানা করা হয়। একই সাথে ২টি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে নুরুলের। এবং হারিসকে সাময়িকভাবে তিরস্কার করার জন্য শাস্তি দেয়া হয় একটি ডিমেরিট পয়েন্ট।

গতকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের বিপিএলে নুরুল ও হারিস ঘটনাটি ঘটায় সিলেট স্ট্রাইকার্সের ইনিংসের শেষ ওভারে। তখন বোলিং করেন রংপুরের রবিউল হক। সিলেটের ব্যাটসম্যান রেজাউর রহমানকে প্রথম বলে বাউন্সার দেন তিনি ।

আম্পায়ার সতর্ক করেন, একটি ওভার তার হাতে কিন্তু সেই একটি ওভারেই একটি বাউন্সার দিয়ে ফেলেছেন তিনি।

বিপিএলে নুরুল ও হারিস আম্পায়ারের সাথে তর্ক করে শাস্তি পেলেন

এমতবস্থায় তিনি পরের বলেও বাউন্সার দেন কিন্তু সতর্ক না মানায় আম্পায়ার নিয়ম অনুযায়ী ‘নো’ বল দেন। এই ‘নো’ বল কোনভাবে মেনে নিতে পারছিলেন না নুরুল। তিনি লঙ্কান আম্পায়ার প্রাগিথ রামবুকভেলার সাথে বিষয়টি নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। এই তর্কে তাঁর সাথে যোগ দেন হারিস। এই বির্তকে আরেক আম্পায়ার গাজী সোহেল এসে পরিস্থিতি মোকাবেলা করেন।

BPL 2023 more update : রংপুরের-জয়ে-থেমে-গেল-সিলে

গতকাল বিপিএলে ২ পয়েন্ট নিয়ে নুরুলের মোট ডিমেরিট পয়েন্ট হয় ৩। কিন্তু রউফ গতকাল প্রথম ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। তবে টুর্নামেন্টের সিদ্ধান্ত অনুযায়ী, কোনো খেলোয়াড় যদি ৪টি ডিমেরিট পয়েন্ট পায় তাহলে একটি ম্যাচ নিষিদ্ধ হবেন।

নুরুল ও হারিস গতকালের ম্যাচে রেফারির কাছে নিজেদের দোষ স্বীকার করায় কোন প্রকার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

সূত্র:- রাইট নিউজ বিডি

bn_BDBengali