বাংলার মেয়েরা তুর্কমেনিস্তানকে ৬ গোলে উড়িয়ে দিল

আজ বাংলার মেয়েরা তুর্কমেনিস্তানকে ৬–০ গোল দিয়ে বিশাল জয় করেছে প্রথম ম্যাচেই। এএফসি অনূর্ধ্ব–১৭ নারী ফুটবল দলের বাছাই পর্বে এই খেলায় বাংলাদেশের প্রধান লক্ষ্য থাকবে গ্রুপ সেরা হয়ে পরের রাউন্ডে পা রাখার। শুরুটা হয়েছে চমৎকার লক্ষ্য পূরণের সঠিক উদ্দেশ্যে ।

সিঙ্গাপুরের বিসার স্টেডিয়ামে খেলা শুরুর দিকেই তুর্কমেনিস্তানকে খুব ভালোভাবে চেপে ধরে বাংলার মেয়েরা। কঠিন লড়াইয়ে খেলতে থাকে প্রতিপক্ষের রক্ষণসীমানায়। বারবার আক্রমণ করে হাঁপিয়ে পড়ে প্রতিপক্ষ তুর্কমেনিস্তান। শুরুর দিকেই গোল হয়ে যায়।

বাংলার মেয়েরা তুর্কমেনিস্তানকে ৬ গোলে উড়িয়ে দিল

এই খেলায় মিডফিল্ডার পূজা দাস ৩ মিনিটের ভিতরে গোলের খাতা খুলে ফেলে। ৫ মিনিটের মধ্যে ফরোয়ার্ড থুইনুয়ে মরমা ২–০ গোল করে। তারপর ৫৩ মিনিট পর আবারো তার পা থেকে এসেছে আরো একটি গোল। সেই গোলটি ছিল দলের চতুর্থ গোল। সেই গোলের কিছু সময় আগে ৩৯ মিনিটে ডিফেন্ডার এবং দলের অধিনায়ক রুমা আক্তার ৩-০ গোল করে। ফরোয়ার্ড সুরভি ৬০ মিনিটের মাথায় একটি পেনাল্টিতে ৫–০ গোল করে ফেলে। খেলায় ৮২ মিনিট চলা কালিন ৬-০ গোলটিও আসে পেনাল্টিতে, এই গোলটি বদলি ফরোয়ার্ড শ্রীমতি তৃষ্ণা করে।

এএফসি অনূর্ধ্ব–১৭ নারী ফুটবল দলে বাংলাদেশের মেয়েদের দ্বিতীয় এবং শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ এপ্রিল (রবিবার)। প্রতিদ্বন্ধী হিসেবে থাকবে স্বাগতিক সিঙ্গাপুর। অনূর্ধ্ব-১৭ দলের বেশির ভাগ মেয়েদের বিদেশের মাটিতে খেলার খুব ভালো একটা অভিজ্ঞতা নেই বলেই চলে।

এদিকে দলের কোচ গোলাম রব্বানী স্বাভাবিকভাবে ম্যাচের পূর্বেই জানিয়েছিলেন, তাতেও বাংলার মেয়েরা কোনভাবেই দুর্বল নয়। প্রথম ম্যাচেই মাঠে খেলতে নেমেই তাদের মধ্যে দুর্দান্ত পারফরমেন্স দেখা গেছে।

সূত্র:- Right News BD

bn_BDBengali