পিএসজির কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন জিনেদিন জিদান

জিনেদিন জিদান পিএসজির কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করলেন। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের আরেকটি ব্যস্ত মৌসুম শেষ হতে চলেছে। এরই মধ্যে আগামী মৌসুমের জন্য দল তৈরিতে ব্যস্ত ক্লাবগুলো। উদ্দেশ্য একজনের শক্তি বাড়ানো এবং ঘাটতি দূর করা। অনেক প্রতিষ্ঠিত তারকা খেলোয়াড় তাদের চুক্তি নবায়ন করবে এবং আসন্ন গ্রীষ্মকালীন দল বদল করে তাদের পুরানো ক্লাবে থাকবে। অনেকেই নতুন ঠিকানায় চলে যাবে।

ক্লাবগুলো শুধু তারকা খেলোয়াড়দেরই নয়, উদীয়মান এবং তরুণ প্রতিভাদের কাছেও পৌঁছাচ্ছে। অনেক কোচও দল বদল করবেন। ফলে আন্তর্জাতিক গণমাধ্যমে প্রতিদিনই নতুন নতুন জল্পনা উঠছে। যার মধ্যে কিছু সত্য হবে, এবং কিছু গুজব আকারে অদৃশ্য হয়ে যাবে। 

জিদান পিএসজির কোচ প্রত্যাখ্যান

ফ্রেঞ্চ লিগ ১ চ্যাম্পিয়ন পিএসজি ক্রিস্টোফ গালতিয়ের উত্তরসূরির সন্ধানে রয়েছে। তারা দেশীয় কিংবদন্তি জিনেদিন জিদানকে পরের মৌসুম থেকে কোচের দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু বিশ্বকাপজয়ী সাবেক তারকা মিডফিল্ডার তা নাকচ করে দেন। এমন খবর দিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়েন। গত ২০২১ সালের মে মাসে রিয়াল মাদ্রিদ ছাড়ার পর, জিদানকে আর কোচ হিসেবে দেখা যায়নি।






কাই হাভার্টজ এর জন্য ৬০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি নন রিয়াল মাদ্রিদ

জিদান পিএসজির কোচ প্রত্যাখ্যান : কাই হাভার্টজ এর জন্য অন্তত ৬০ মিলিয়ন ইউরো চায় চেলসি। বিভিন্ন শর্ত অনুযায়ী খরচ আরও বেড়ে যেতে পারে। রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি ও বোর্ড কর্মকর্তাদের মতো জার্মান ফরোয়ার্ড। তবে ইতালীয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলেছেন, স্প্যানিশ পরাশক্তিদের হাভার্টজের জন্য এই পরিমাণ অর্থ ব্যয় করার কোনো ধারণা নেই।

সৌদি আরবের ক্লাব আল আহলি চায় মাহরেজকে

সৌদি প্রো লিগের একটি ক্লাব আল আহলি রিয়াদ মাহরেজকে চুক্তিবদ্ধ করার ইচ্ছা মতপ্রকাশ করেছে। এদিকে ইতালীয় প্রতিনিধি ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, আলজেরিয়ান ফরোয়ার্ড-এর জন্য তারা এখন পর্যন্ত ম্যানচেস্টার সিটির সঙ্গে কোন প্রকার আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করেননি।

এছাড়াও আগামী ২০২৫ সাল পর্যন্ত নাগরিকদের সাথে মাহরেজের এক ধরণের চুক্তি রয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের হয়ে তার একটি দুর্দান্ত মৌসুম কাটিয়েছে। তিনি সব প্রতিযোগিতায় ৪৭ টি ম্যাচ খেলেছেন এবং ১৫ টি গোল এবং ১৩ টি অ্যাসিস্ট করেছেন।

রিয়াল মাদ্রিদ ৬৮ মিলিয়ন পাউন্ড খরচ করে কেইনকে দলে আকৃষ্ট করতে কাজ করছে

করিম বেনজেমার শূন্যতা পূরণ করার জন্য রিয়াল মাদ্রিদকে টার্গেট করেছে হ্যারি কেইনকে। স্প্যানিশ মিডিয়া মার্কা অনুসারে, ক্লাবটি ৬৮ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিকের বিনিময়ে টটেনহ্যাম হটস্পার থেকে ইংলিশ স্ট্রাইকারকে সান্তিয়াগো বার্নাব্যুতে আনার জন্য কাজ করছে।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডও তাকে নিয়ে বেশ আগ্রহী। তবে টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি তাদের কাছে কেন বিক্রি করতে রাজি হননি।

সূত্র:- Right News BD

bn_BDBengali