পঞ্চাশ বছর পরেও ‘তরুণ’ মালাইকা

সম্প্রতি সময়ে শরীর ফিটনেস নিয়ে খ্যাতি আছে যার, তিনি হলেন ‘মালাইকা অরোরা’। তবে পঞ্চাশ বছর পরেও তরুণ কুমারীদের মত দেখায়। এখনও তিনি নতুন নায়িকাদের সঙ্গে তাল মিলাতে পারেন। তাহলে জেনে নিন কীভাবে পঞ্চাশ বছর পরেও তরুণ ফিটনেস ধরে রেখেছেন মালাইকা।

পঞ্চাশ বছর পরেও ‘তরুণ’ মালাইকা

মালাইকা কয়েক দশক ধরে নিয়মিত শরীর চর্চা করে আসছেন। মালাইকা নিজেও একজন প্রশিক্ষক দক্ষতা সম্পন্ন। সুস্বাস্থ্য ধরে রাখার পাশাপাশি মানসিক শান্তি ও ভারসাম্য রক্ষা করতে মালাইকাকে সাহায্য করে। এছাড়াও নিয়মিত ব্যায়াম করেন তিনি। অসাধারণ স্ট্রেংথ ট্রেইনিং ও কার্ডিও। এসব মালাইকাকে শারীরিক সক্ষমতার গুরুত্ব ধরে রাখতে সহায়তা করে।

পঞ্চাশ বছর পরেও ‘তরুণ’ মালাইকা

তিনি পুষ্টিকর খাবার খেতে ভালোবাসেন। টাটকা সবজি সহ ফলমূল ও চর্বিহীন প্রোটিনজাতীয় খাবার। অবশ্যই ঘরের রান্না তো বটেই। এছাড়াও তিনি প্রক্রিয়াজাতকৃত খাবার এড়িয়ে চলেন কোমল পানীয়।

শরীর যাতে সব সময় হাইড্রেটেড থাকে, সে জন্য সারা দিনে প্রচুর পানি পান করেন। তার পাশাপাশি নিয়মিত ডাবের পানি পান করেন, যা ইলেকট্রোলাইটে সমৃদ্ধ। এগুলো শরীরকে সতেজ রাখতে সহায়তা করে।

শরীর সুস্থ রাখার জন্য পর্যাপ্ত ঘুমের অভাব অত্যন্ত জরুরি। সে বিষয়ে ভীষণভাবে মানেন তিনি। সে কারণে ‘ঘুমানোর সঠিক সময়’ প্রতিদিন নিশ্চিন্তে ৭-৮ ঘণ্টা ঘুমান মালাইকা।

প্রতিদিনের ত্বকের যত্ন নেন মালাইকা। সে জন্য একই রুটিন মেনে চলেন প্রতিদিন তিনি। পরিষ্কারের পাশাপাশি করেন স্কিন টোনিং টোনিং করেন। শুধুতাই নয় ময়েশ্চারাইজার ব্যবহারের নিয়ম মেনে চলেন তিনি। এছাড়াও বাইরে যাওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার চলে যান।

সূত্র:- Right News BD

bn_BDBengali