চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় ১ম দিনে ১৭৭৯ জন অনুপস্থিত

আজ চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় প্রথম দিনেই ১ হাজার ৭৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে প্রথম দিন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থীর অনুপস্থিতির হার সবচেয়ে এগিয়ে আছে। চট্টগ্রাম জেলায় ১ম দিন ১২৭টি কেন্দ্রে ৯৯ হাজার ৬৭৩ জন পরীক্ষার্থী ছিল। তার মধ্যে ১৭৭৯ জন পরীক্ষায় অনুপস্থিত।

চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় ১ম দিনে ১৭৭৯ জন অনুপস্থিত

আজকে রোববার সকাল দশ টায় পরীক্ষা শুরু হয়, বেলা ১টায় শেষ হয়। এছাড়াও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে চট্টগ্রাম ব্যতীত কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান এবং খাগড়াছড়ি জেলার অনেক শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে। সর্বমোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ১ লাখ ৪১ হাজার ৪৮৬ জন। তার মধ্যে ১ লাখ ৩৯ হাজার ৮৭৯ জন পরীক্ষার্থী উপস্থিত ছিল।

সকল বোর্ডের হিসাব অনুযায়ী দেখা যায়, কক্সবাজার বোর্ডে ৩০টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ২১ হাজার ৬৮৬ জন, তার মধ্যে অনুপস্থিত ছিল ২৮২ জন শিক্ষার্থী। রাঙামাটিতে ২১টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৭ হাজার ২৪৯ জন, তার মধ্যে অনুপস্থিত ছিল ৭১ জন শিক্ষার্থী, খাগড়াছড়িতে ২৩টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৮ হাজার ১৮১, তার মধ্যে অনুপস্থিত ১০৮ জন শিক্ষার্থী, বান্দরবানে ১৫টি কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৪ হাজার ৬৯৭ জন শিক্ষার্থী, অনুপস্থিত ৬৭ জন শিক্ষার্থী। তবে আজকে সকল পরীক্ষাকেন্দ্রে কোনো শিক্ষার্থীকে কোন প্রকার বহিষ্কার করা হয়নি।

চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় ১ম দিনে ১৭৭৯ জন অনুপস্থিত

বোর্ড পরীক্ষার নিয়ন্ত্রক অধ্যাপক নারায়ন চন্দ্র নাথ প্রথমে বলেন, প্রত্যেক কেন্দ্রে কঠোরভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সকল সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশ্নপত্র ফাঁস না হওয়ার জন্য শিক্ষাবোর্ডের সর্বোচ্চ সাবধানতা আছে। তবে এবারে বোর্ড পরীক্ষায় এ রকম ঘটনা হওয়ার কোনো সুযোগ নেই। এদিকে ৬০টি তদারকি দল রয়েছে তাছাড়াও ১০টি বিশেষ অনুসন্ধানকারী দলও নিযুক্ত রয়েছে।

সূত্র:- Right News BD

One thought on “চট্টগ্রামে এসএসসি পরীক্ষায় ১ম দিনে ১৭৭৯ জন অনুপস্থিত

Comments are closed.

bn_BDBengali