কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দী নারী হাজতির মৃত্যু

ঢাকা গাজীপুরে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে একজন বন্দী নারী হাজতির মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোররাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বন্দী নারীর মৃত্যু হয়।

কারাগারে মারা যাওয়া নারী হাজতির নাম যমুনা বেগম (৩৫)। হাজতি নারী ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ধরমণ্ডল এলাকার মরণ মিয়ার স্ত্রী ও মৃত আরব আলীর মেয়ে তিনি। গাজিপুর কাশিমপুরে কেন্দ্রীয় কারাগারে সেই হাজতি নারীর নম্বর ১০৭০/২৩।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বন্দী নারী হাজতির মৃত্যু

মহিলা কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার আসামি যমুনা বেগমকে নরসিংদী কারাগার থেকে গত ৫ মে (শুক্রবার) অসুস্থ্যতার কারণে চিকিৎসার জন্য কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ওই দিনই (শুক্রবার) হাজতি নারী যমুনাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তারপর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষ হলে ওই দিন (শুক্রবার) রাতেই হাজতি নারী যমুনাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আবার ফেরত আনা হয়। তারপর গত ৬ মে (শনিবার) আবার তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। আজ সোমবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় হাজতি নারী যমুনা বেগম মৃত্যুবরণ করেণ। তাঁকে গত ২ মে (মঙ্গলবার) গ্রেপ্তারের পর নরসিংদী কারাগারে পাঠানো হয়েছিল।

গাজীপুরে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেলার ফারহানা আক্তার বলেন, মহিলা কারাগারে মারা যাওয়া নারীর স্বজনদের খবর দেওয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাঁর মরদেহ যথা সময়ে হস্তান্তর করা হবে।

সূত্র:- Right News BD

bn_BDBengali