আবারো চট্টগ্রামকে টপকে মাশরাফির সিলেট

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – আবারো চট্টগ্রামকে টপকে মাশরাফির সিলেট। বর্তমানে পয়েন্ট সমান রান রেটে এগিয়ে তালিকার সবার উপরে উঠে এসেছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

কিন্তু সেখানে কোনভাবেই বসতে দেননি মাশরাফি বিন মর্তুজার সিলেটের স্ট্রাইকাররা। আবারও তারা শীর্ষস্থান দখল করেছে। ২৭ জানুয়ারি (শুক্রবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আবারো চট্টগ্রামকে টপকে ৭ উইকেট আর ২ ওভার হাতে রেখে হারিয়েছে সিলেট সিক্সার্স। এখন মাশরাফির দলের পয়েন্ট ১৪ এবং সাকিবের দলের ১২।

পরিকল্পনা ছিল ১৭৫ রান। রান তাড়া করতে নেমে নাজমুল হোসেন শান্ত ব্যাটে ভালো শুরু করে সিলেট। তৌহিদ হৃদয়ের সাথে ৮ ওভারে ৬৩ রান করেন শান্ত। তবে হৃদয় খুব একটা সুবিধা করতে পারেনি। ১৮ বলে ১৩ রান করেন তিনি।

দলীয় ১১০ রান হওয়ার পর সাজঘরে ফেরেন শান্ত। বাঁহাতি ওপেনার ৪৪ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৬০ রান করেন।

মুশফিকুর রহিম আর রায়ান বার্লে তৃতীয় ও দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে ম্যাচকে এগিয়ে নিয়ে যান। ২২ বলে ৪৮ রানের বিধ্বংসী জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। বার্ল ১৬ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪১ রান করে আউট হলে ম্যাচটি সিলেটের দিকে দুর্বল হয়ে পড়ে।

আবারো চট্টগ্রামকে টপকে মাশরাফির সিলেট

২৬ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন মুশফিক। মিস্টার ডিপেন্ডেবল এই ইনিংসে ৫টি চারের সাথে একটি ছক্কা মারেন। এদিকে জাকির হাসান ৪ বলে অপরাজিত ৮ রান করেন।

কিন্তু এর পূর্বে ওপেনিংয়ে দুর্দান্ত ব্যাটিং করে হাফ সেঞ্চুরি করেন মেহেদি মারুফ। তবে দলে বড় সঞ্চয় করে আসল দায়িত্ব পালন করেছেন অধিনায়ক শুভাগঠোম চৌধুরী। সৌভাগ্যবশত, বিধ্বংসী ব্যাটের ওপর ভর করে ৬ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম। ইনিংসের প্রথম বলেই উসমান খানকে তুলে নেন মাশরাফি বিন মুর্তজা।

আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে প্রথম বিপদ সামাল দেন মেহেদি মারুফ। ২৭ বলে ৩৪ রানের ইনিংস খেলে আফিফ আউট হন। ৪০ বলে ৫২ রানের ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা মেরেছেন মেহেদি মারুফ।

কিন্তু তারপরও ৯৭ রানে ৫টি উইকেট হারিয়েছে চট্টগ্রাম। সেখান থেকে সৌভাগ্যে একাই দলকে টেনে তুলে আনেন। ইনিংস শেষ পর্যন্ত অপরাজিত থাকেন চট্টগ্রাম অধিনায়ক। তার ২৯ বলের অপরাজিত ৫৪ রানের ইনিংসে রয়েছে ৩টি চার-ছক্কা। মৃত্যুঞ্জয় চৌধুরী ১২ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

সিলেটের ইমাদ ওয়াসিম ২৩ রানে ২ উইকেট নেন। মাশরাফি ১টি উইকেট পেলেও ৪ ওভারে রান দেন ৩৬।

সূত্র:- Right News BD

bn_BDBengali