ব্যাট-হেলমেট ছুড়ে মারায় বিসিবি থেকে শাস্তি পেলেন ‘শান্ত’

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – রেগে গিয়ে ব্যাট-হেলমেট ছুড়ে মারায় বিসিবি থেকে শাস্তি পেলেন ‘শান্ত’। এই ইনিংসে ৪৪ বলে ৬০ রান করেন। হয়তো ইনিংসটা আরও বড় করতে চেয়েছিলেন তিনি। দলকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু তার পূর্বেই নাহিদুজ্জামানের বলে ইরফান শুকুরের ক্যাচে স্টাম্পড হন তিনি।

এই সময়ে দলের রান হয় ১১০। শান্তর চিন্তা হচ্ছিল, এ অবস্থায় যদি দল হেরে যায়! সেই কারণে মাঠ থেকে ওঠার সময় নাজমুল হোসেন শান্ত রেগে গিয়ে ব্যাট-হেলমেট ছুড়ে মেরে ব্যাট রেখে সাজঘরে ফিরে যান।

বিসিবির দৃষ্টিতে নাজমুল হোসেন শান্তর এই ব্যবহার নিয়ম ভঙ্গের পর্যায়ে পড়ে। ফলে সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনারকে শাস্তি দিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে নিয়ম ভঙ্গের কারণে কোনো প্রকার জরিমানা করা হয়নি।

ব্যাট-হেলমেট ছুড়ে মারায় বিসিবি থেকে শাস্তি পেলেন ‘শান্ত’

বিসিবি জানিয়েছে, শান্ত খেলোয়াড়দের আচরণবিধির ধারা ২.২ লঙ্ঘন করেছেন। নিয়মে বলা হয়েছে, ক্রিকেট সরঞ্জামের ক্ষতি রয়েছে। বিসিবির নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড়ের নামের সাথে চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হলে তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হবে।

২৮ জানুয়ারি (শনিবার) বিপিএলের সিলেট পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সিলেট সিক্সার্সের ম্যাচে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের করা ১৭৪ রান তাড়া করতে নেমে সিলেট ৭ উইকেটে জিতেছে। দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রানের ইনিংস খেলেন নাজমুল হোসেন শান্ত। দারুণ ছন্দে থাকায় মৌসুমের সর্বোচ্চ রান করেন তিনি।

কিন্তু সেই ইনিংস খেলার পরও নিজের প্রতি সন্তুষ্ট হননি শান্ত। ডাউন দ্য উইকেটে স্পিন খেলতে গিয়ে স্টাম্পড হন বাঁহাতি এই ব্যাটসম্যান। নিজের প্রতি অতৃপ্তি হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর বাউন্ডারি লাইন পেরিয়ে ডাগ আউটে যাওয়ার সময় রেগে গিয়ে ব্যাট-হেলমেট মাটিতে ফেলে দেন।

ব্যাট-হেলমেট ছুড়ে মারায় সেই ঘটনা মাঠের দুই আম্পায়ারের চোখ এড়ায়নি। তারা রেফারির কাছে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন। এরপর তাকে শাস্তি দেওয়া হয়।

সূত্র:- Right News BD

bn_BDBengali