বসুন্ধরা কিংসের অপূর্ব জয় টানা ৭ম

বসুন্ধরা কিংসের অপূর্ব জয় ২০২৩ ফুটবল খেলার আপডেট – প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের অপূর্ব জয়ে আনন্দ চলছে। এবার শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা, যা তাদের টানা ৭ম জয়।

শনিবার নিজের মাঠে বসুন্ধরা কিংসের অপূর্ব জয়, এরিনায় রোমাঞ্চকর ম্যাচে শেখ রাসেলকে ৩-১ গোলে হারিয়েছে। ম্যাচে দুই গোল করেন কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। আসরার গাফুরভের আরেকটি গোল। শেখ রাসেলের হয়ে একটি গোল করে ফেলেন এমফোন উদোহ।

ম্যাচের শুরুতে দাপট দেখান শেখ রাসেল। তারা কয়েকবার ভালো সুযোগ পেয়েছিল। ৩ মিনিটে, এমফোনের ঊর্ধ্বগতি বলটি বক্সের ভিতরে একটি বিপজ্জনক অবস্থানে চার্লস দিদিয়েরকে খুঁজে পায়। কিন্তু কিছু করার পূর্বেই রাজা খানজাদেহ দারুণ স্পস্ট করে দেন।

প্রথম আক্রমণ সামলানোর পর, কিংস ধীরে ধীরে উঠতে থাকে। ৫ মিনিটে পাল্টা আক্রমণে অল্পের জন্য গোল মিস করে ফেলেন রবিনহো। কিন্তু বক্সের ভেতরে দুজনকে সামলিয়ে ব্রাজিলিয়ান অল্পের জন্য পোস্ট মিস করে। ৬ মিনিট পর রবিনহোর পাশে খুব ভালো অবস্থানে রাকিবের ক্রস থেকে হেডার নেন ড্যারিয়েলটন। কেননা বল সরু হয়ে বারের উপর দিয়ে যায়।

সাজিয়ে আনা আক্রমণ থেকে আরও একবার কাছে চলে যায় কিংস। ৩৪ মিনিটে, দরিয়েলতনের হেডটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় কারণ গাফুরভ তা বাড়িয়ে দেন।। ৬ মিনিট পর রবিনহোর শট বারের ওপর দিয়ে চলে যায়।

২ মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ পান শেখ রাসেল। এবার ডান দিকে বল ধরে বক্সের কাছে পৌঁছালে ইব্রাহিমের শট বক্সের সামনে থাকা হেমন্ত ভিনসেন্ট বাধা দেন। তার শট, যেটি দলের মধ্যে একটি দীর্ঘ স্লাইডে নেওয়া হয়েছিল, উপরের বার থেকে বাউন্স হয়ে যায়।

গোল হেরে অর্পূব জয়ে বসুন্ধরা

গোল হেরে অর্পূব জয়ে বসুন্ধরা

গোল হেরে যাওয়া পর শেখ রাসেলের রক্ষণ কিছুটা বিশৃঙ্খল হয়ে পড়ে। এ সুযোগে কাজে লাগিয়ে আক্রমণ বাড়িয়ে দেয় অস্কার ব্রুজনের দল। ৭১ মিনিটে এ রকম আক্রমণ থেকে গোল করেন গফুরভ। শেখ রাসেলের উজবেক ডিফেন্ডার তৈমুর তালিপভ বল ফাকা করায় বল যায় বক্সের সামনে উজবেকিস্তানের ফরোয়ার্ডের পায়ে।। বল পেয়ে শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে পরাস্ত করেন গফুরভ।

২টি গোলে পিছিয়ে শেখ রাসেল শেষ পর্যন্ত ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করেন। ফলাফল দ্রুত আসে। ৮২ মিনিটেই সানডে উদোহ দেখলেন কাঙ্ক্ষিত গোলের। বক্সের বাঁ দিকে চার্লস দিদিয়েরের বাধা থেকে জালে টোকা দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড।

তবে ব্যবধান কমিয়ে বেশিক্ষণ সময় থাকতে পারেননি শেখ রাসেল। কারণ যোগ হওয়া সময়ের শেষের দিকে বক্সের বাইরে ফাউল করা হয় রবিনহোকে। আর সেই দূরপাল্লার ফ্রি-কিকে সরাসরি গোল করেন ব্রাজিলিয়ান তারকা। শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা লাফিয়ে পড়েও থামতে পারেননি। বলটি বারের পোস্টে লেগে গোলের ভিতর চলে যায়। তারপর অর্পূব জয়ে বসুন্ধরা কিংস মাঠ ছেড়ে চলে যায় । লিগে এ পর্যন্ত খেলা ৭টি ম্যাচের সবকটিতেই জিতেন বসুন্ধরা কিংস ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

বসুন্ধরা কিংসের অপূর্ব জয় এক ম্যাচ না খেলেও ৭ পয়েন্ট অর্জন করা শেখ রাসেল রয়েছেন ৫ম স্থানে। ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ২য় স্থানে ঢাকা আবাহনী। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৩য় স্থানে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সূত্র:- Right News BD

bn_BDBengali