Rohit Sharma – টি-টোয়েন্টিতে ধরে খেলার জায়গা দেখেন না রোহিত

হঠাৎ কী হল ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মার?

Indian Premier League 2023 : এই প্রশ্নটা মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর হাজারো সমর্থকদের। ১৫ ম্যাচ খেলার পর মাত্র ২১ গড়ে ৩২৪ রান, যেকোনো ওপেনারের জন্য এ বিষয়টা খুব একটা ভালো অবস্থান নয়। আর ওপেনার হিসেবে সেই নামটা যদি হয় রোহিত শর্মা (Rohit Sharma), তাহলে দায়িত্বটা অনেক বেশি।

ইন্ডিয়ান এক মুভি চ্যানেলের সাক্ষাৎকারে বর্তমান সময়ে রোহিত শর্মার ব্যাটিং-এর ব্যর্থতা নিয়ে কথা বলেছেন। বর্তমানে আইপিএল টি-টোয়েন্টি (t20) ক্রিকেট ম্যাচ এখন নতুন কৌশলে, সে কারণে তাঁর মানিয়ে নেওয়ার চেষ্টার ব্যাপারে।

Rohit Sharma - টি-টোয়েন্টিতে ধরে খেলার জায়গা দেখেন না রোহিত

Mumbai Indians : মুম্বাই ইন্ডিয়ান্স-এর অধিনায়ক হলেও দলে রোহিত শর্মার প্রথম দায়িত্ব হচ্ছে ওপেনার হিসেবে ব্যাট হাতে মুম্বাইকে ভালো পারফরমেন্স এনে দেওয়া। কিন্তু প্রথমেই ভালো করতে পারছেন না রোহিত শর্মা। সেই সাক্ষাৎকারে বর্তমান সময়ে ব্যাটিং-এর ব্যর্থতার কথা জানতে চাইলে রোহিত অন্য প্রসঙ্গের কথা বলছেন। তিনি বলেছেন টি-টোয়েন্টি ক্রিকেট (iplt20 cricket) ম্যাচ ধরে খেলা নিয়ে।

তবে রোহিত শর্মার মতে, ‘বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ ধরে খেলার জন্য কোনোই জায়গা নেই। অন্তত ২০ রানে ২ থেকে ৩ উইকেট না পড়ে গেলে আপনার ম্যাচে ধরে খেলার প্রয়োজন নেই, এ রকম তো প্রত্যেকদিন হয় না। তবে কখনো হয়তো আপনি এ রকম পরিস্থিতির মধ্যে পড়বেন, যখন আপনাকে ম্যাচ তোলার জন্য ধরে খেলে দলকে ভালো কিছু দিতে হবে। কিন্তু বর্তমান সময়ে t20 ম্যাচ ধরে খেলার কোন জায়গা নেই, ক্রিকেটাররা এখন বিভিন্নভাবে খেলছে।

এদিকে টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ ধরে খেলার বিষয়টি নিয়ে বিতর্কের উঠেছে। এছাড়াও বিষয়টি এত দ্রুত শেষ না হওয়ারই কথা। এ বিষয়টি দীর্ঘ দিন যাবৎ বিতর্ক চলছে। টি-টোয়েন্টিতে ম্যাচে ব্যাটসম্যানরা প্রথমে ক্রিজে এসেই শুরুতে কিছুক্ষণ সময় হাতে নিয়ে, সিঙ্গেলস–ডাবলসে ইনিংসটা বড় করে ফেলেন। প্রথমে ব্যাটসম্যান নিশ্চিত না হলে ঝুঁকিপূর্ণ শট খেলতে ভয় পায়। তবে ইনিংসটা লম্বা না করতে পারলে পরে আবার সমস্যা দেখা দেয়। শুরুর দিকে অনেক বল খেলেও বর্তমান টি-টোয়েন্টি ম্যাচে তাঁরা রান পেলেও একটা কোন কিছু থেকেই যায়।

এছাড়াও রোহিত শর্মা যতই সহজ করে বলুন না কেন, এরপরও কি এই বিতর্কটা চলতেই থাকবে। কারণ, প্রথম বলেই চওড়ার জন্য দলে আক্রমণাত্মক ক্রিকেটারের প্রয়োজন, যা কিনা বেশির ভাগ দলেই নেই। তাই রোহিতের দলের কথাটা সত্য, সেটা হয়ত অন্যদের না–ও হতে পারে।

Rohit Sharma - টি-টোয়েন্টিতে ধরে খেলার জায়গা দেখেন না রোহিত

Indian Premier League 2023 : রোহিত শর্মা সব টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাট মিলিয়ে খেলেছেন ৪২২টি, ১১ হাজারেরও বেশি রান করেছেন। অভিজ্ঞ ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মা এখন টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন ভিন্নভাবে, ‘এই ধরণটা আমি দীর্ঘ দিন যাবৎ ধরে খেলছি। বর্তমানে আমি ভিন্ন কৌশল অবলম্বন করে খেলতে চাই। কৌশল করতে গিয়ে আউট হলেও, সেটা আমাকে বিরক্ত করে না। লক্ষ্য করুন, চেন্নাই আর মোহালিতে আমি জিরো করেছি, পরের বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম বলেই ক্রিজের বাহিরে খেলেছি। টানা তিনবার ব্যর্থ হই, সমস্যা নেই, এরপরও ঠিক এভাবেই খেলতে চাই আমি। যদি বড় স্কোর করেন, সেটা তো অবশ্যই ভালো। কিন্তু ১০-১৫-২০ বলে ৩০-৪০ রান করাটাও খারাপ নয়।

রোহিত শর্মার খেলতে চাওয়ার ভিন্নতা এবারের আইপিএল-এর স্ট্রাইক রেটেও। তবে এবারের (IPL 2023) মৌসুমে রোহিত ব্যাট করছেন ১৩৩.৩৩ স্ট্রাইক রেটে যা কিনা গত ২০১৫ সালের আইপিএল মৌসুমের সর্বোচ্চ স্ট্রাইক রেট।

Today IPL Final match 2023: GT vs CSK Today Match, Time: 8 PM

IPL final match venue 2023 : Narendra Modi Stadium

সূত্র:- Right News BD

en_USEnglish