স্পিডবোট দুর্ঘটনার কবলে ২ জনের লাশ উদ্ধার

ফরিদপুরের পদ্মা নদীতে ২টি স্পিডবোট দুর্ঘটনার কবলে মুখোমুখি সংঘর্ষে নিখোঁচ দুই জন ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরিরা এই ঘটনার ৫৫ ঘন্টার পর ৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকেল ৫টার সময় গোপালপুর-মৈনট নৌপথে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় চর ঝাউকান্দা পদ্মা নদী থেকে দু’টি মরদেহ উদ্ধার করে।

ঐ ২ ব্যক্তি চরভদ্রাসনের গাজীরটেক ইউনিয়নের তেলিডাঙ্গা এলাকার কাশেম মৃধার ছেলে দাউদ মৃধা (৪৬) এবং বাসিন্দ কুদ্দুস খন্দকারের ছেলে রানা খন্দকার (২৩) ফরিদপুর সদরের হাট গোবিন্দপুর এলাকার ।

সেই উপজেলা প্রশাসন স্পিডবোট দুর্ঘটনার নিহত ২ জনের মরদেহ পরিবারের সদস্যদের কাছে পাঠিয়ে দেয়। ঘটনাটির মোট ৩ জনের মৃত্যুর বিষয়টি চুড়ান্ত হওয়া গেছে। এছাড়াও তিনজন নিখোঁজ হয়েছে বলে তাদের আত্মিয় -স্বজন সূত্রে জানা যায়।

৫ ফেব্রুয়ারি (রোববার) ফরিদপুরের চরভদ্রাসনে পদ্মা নদীতে দু’টি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এর মধ্যে মৈনট হতে যাত্রী নিয়ে একটি স্পিডবোট গোপালপুর ঘাটের দিকে চলে আসছিল। এছাড়া ঘন কুয়াশার কারণে গোপালপুর ঘাট হতে একটি মনুষ্যবিহীন স্পিডবোট ময়নাত ঘাটে যাচ্ছিল।

দুর্ঘটনার দিন সুকুমার হালদার (৬৫) নামে একজন যাত্রীর লাশ উদ্ধার করা হয়। শিশির হালদারের ছেলে ফরিদপুর শহরের গুহ লক্ষ্মীপুর এলাকার বাসিন্দা ।

এ ঘটনায় ফরিদপুর দকমল বাহিনীর ৬ সদস্যের ১টি দল আজ সকাল থেকে উদ্ধারের জন্য অভিযান শুরু করে। পরে তাদের সাথে ঢাকার ফায়ার ব্রিগেড সদর দপ্তরের ৫ সদস্যের ডুবুরি দল যুক্ত হয়।

ফরিদপুর ফায়ার ব্রিগেডের ডুবুরি দলের প্রধান মো. হান্নান জানান, মঙ্গলবার সকাল ১০টা থেকে উদ্ধার অভিযানের কাজ শুরু হয়। ৩য় ধাপ শেষে বিকেল ৫টার দিকে যে এলাকায় দুর্ঘটনাটি ঘটে সেখান থেকে প্রায় ২০০ মিটার দূরে পানি থেকে দু’টি লাশ উদ্ধার করা হয়েছে।

উদ্ধার অভিযানে চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির, চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মণ্ডল, চর ঝাউকান্দা ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান মৃধা এবং চরভদ্রাসন সদর ইউ,পি চেয়ারম্যান আজাদ খান সেখানে হাজির হন।

এই দুর্ঘটনার শিকার আরও ৩ জন বর্তমান নিখোঁজ। তারা ফরিদপুর সদরের কাফুরা এলাকার জয় গোস্বামীর ছেলে গোপাল গোস্বামী (৩৩), চরবদ্রাসন সদর ইউনিয়নের ফজেল খান ডাঙ্গী গ্রামের চান মিয়ার ছেলে শহিদ শেখ (৩৬) এবং সদরপুরের মনিকোথা এলাকার মো. খোকন।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির জানান, নিহত ২ জনের মরদেহ পরিবারের কাছে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আরো তিনজন নিখোঁজ রয়েছে বলে তিনি জানান। ৮ ফেব্রুয়ারি (বুধবার) সকাল ৯টা থেকে পুনরায় উদ্ধার অভিযানের কাজ শুরু করবে এসব মরদেহের সন্ধানে ডুবুরি দল ।

মিন্টু মন্ডল চরভদ্রাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, চরভদ্রাসন থানায় বাদী হয়ে মামলা করেছেন ফরিদপুরের সিএন্ডবি ঘাটের নৌ পুলিশের একজন কর্মকর্তা।

সূত্র:- Right News BD

en_USEnglish