সিসিটিভি ক্যামেরার দাম বাংলাদেশে 2023

বাংলাদেশে সিসিটিভি ক্যামেরার দাম নিয়ে কথা বলবো আজ : বর্তমানে সিসিটিভি ক্যামেরা বাংলাদেশের যেকোন ব্যবসা প্রতিষ্ঠান থেকে শুরু করে সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে সঠিক নজরদারি ও নিরাপত্তার জন্য সঠিক সময়ে একটি বড় অংশ হয়ে উঠেছে। নিরাপত্তা এবং অপরাধ প্রতিরোধের জন্য ব্যক্তিরা তাদের নিজের ব্যবসা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা সিস্টেম বিনিয়োগ করা শুরু করছে। তবে, বর্তমান বাজারে সাশ্রয়ী মূল্যে সঠিক সিসিটিভি ক্যামেরা খুঁজে পাওয়া অনেকটা কঠিন হয়ে গেছে। তবে এই পোষ্টের নির্দেশনা অনুযায়ী, আমরা সিসিটিভি দাম বাংলাদেশ এর উচ্চ-মানের সিসিটিভি ক্যামেরাগুলির দাম বিশ্লেষন করেছি, যাতে আপনি আপনার সম্পত্তি সুরক্ষিত করার ক্ষেত্রে একটি সঠিক সিদ্ধান্ত নিতে পারেন।

বাংলাদেশে সিসিটিভি ক্যামেরার দাম কোথায় থেকে জানবেন?

ইন্টারনেটে খোঁজ করেও সিসিটিভি দাম জানা যাবে, তবে সঠিক দাম জানার জন্য যেকোনো সিসিটিভি ক্যামেরার দোকানে অথবা সিসিটিভি সরবরাহকারি প্রতিষ্ঠানে যেয়ে জেনে নেওয়া ভালো। আপনি যদি শুধু মাত্র একটা অথবা দুইটা কামেরা কিনতে চান তবে ই কমার্স ওয়েবসাইট গুলথেকে কিনতে পারেন। এ ক্ষেত্রে মনে রাখতে হবে ই কমার্স ওয়েবসাইটে শুধুমাত্র বিক্রেতারা তাদের পণ্য পোস্ট করে থাকে, তারা কোন সেবা প্রদান করেনা।

আমরা ক্যামেরার দাম খুজতে গিয়ে যেই তথ্য পেয়েছি তা হল, 2 MP HD সিসিটিভি ক্যামেরার দাম ১৬০০ টাকা থেকে ২০০০ টাকার মধ্যে, এই দাম গুলো ক্যামেরার ব্র্যান্ডের উপর নির্ভর করে।

উচ্চ-মানের সিসিটিভি ক্যামেরার দাম

এখন জেনে নিন বাংলাদেশের ক্যামেরাগুলির আনুমানিক দাম সহ কিছু উচ্চ-মানের সিসিটিভি ক্যামেরার মডেল অনুযায়ী নির্ধারিত দাম সম্পর্কে।

জনপ্রিয় সিসিটিভি ক্যামেরা ব্র্যান্ডের দাম

বেশ কিছু স্বনামধন্য ব্র্যান্ড এবং বাংলাদেশে উচ্চ-মানের সিসিটিভি ক্যামেরা অফার করে। যেমন, Hikvision, Dahua, CP Plus, VStarcam, Xiaomi, TP-Link, Jovision, এছাড়াও আরও অনেক জনপ্রিয় ব্র্যান্ড তাদের নির্ভরযোগ্য ক্যামেরাগুলোর সঠিক নজরদারি সমাধানের জন্য পরিচিত। এই ব্র্যান্ডগুলি বিভিন্ন বাজেট এবং প্রয়োজন অনুসারে বর্তমান বাজারে ব্যাপক সরবরাহ করে।

  • হিকভিশন DS-2CE56C0T-IR : চমৎকার ছবির গুণগতমানের জন্য এই গম্বুজ ক্যামেরাটির দাম ২,১০০-২,৫০০ টাকার মধ্যে পাওয়া যায়।
  • ডাহুয়া DH-HAC-HFW1100R IP Camera : হাই-ডেফিনিশন ভিডিও আউটপুটের জন্য এই বুলেট ক্যামেরাটি ২,২০০-২,৫০০ টাকার মধ্যে পাওয়া যায়।
  • সিপি প্লাস CP-UVC-TA40R8 4 MP HD Bullet Camera : স্থায়িত্বের জন্য এই গম্বুজ ক্যামেরাটি বর্তমান বাজার মূল্য ৪,১০০-৪,৫০০ টাকার মধ্যে পড়ে।
  • VStarcam C7824WIP : এই ওয়্যারলেস আইপি ক্যামেরা সহজে ইনস্টলেশন এবং দুরের ভিডিও পর্যবেক্ষণ করতে সক্ষম করে। বাজারে এই ক্যামেরাটির দাম ২,৫০০-৩,৫০০ টাকা পর্যন্ত।
  • শাওমি হোম সিকিউরিটি ক্যামেরা 360° : প্যানোরামিক ভিউ এবং উন্নত বৈশিষ্ট্যের জন্য বর্তমান বাজারে এই ক্যামেরাটির দাম ৩,০০০-৩৫০০ টাকার মধ্যে পাওয়া যায়।
  • টিপি লিংক Tapo C100 : এই ক্যামেরাটি উচ্চ মানের ভিডিও রেকর্ডিং সহ গতি সনাক্তকরণ অফার করে, তবে বর্তমান ক্যামেরাটির মূল ২,৪০০-৩,০০০ টাকার মধ্যে পাওয়া যায়।
  • জোভিশন JVS-N5104-D1 : এই ক্যামেরাটির উচ্চমানের ছবি এবং গুণগতমানের জন্য এই ক্যামেরার দাম ৪,০০০-৫,০০০ টাকার মধ্যে পাওয়া যায়।
  • হিকভিশন DS-2CE56D0T-IRP ECO 2MP Dome CC Camera : ওয়াইড ডাইনামিক রেঞ্জ (WDR) এর মতো উন্নত বৈশিষ্ট্যের সাথে সজ্জিত, এই গম্বুজ ক্যামেরাটির দাম ১,৭৫০-১,৯০০ টাকার মধ্যে পড়ে।
  • ডাহুয়া HAC-HDW-1200RP DOME Camera : এই বুলেট ক্যামেরা চমৎকার ভিডিও স্পষ্টতা প্রদান করে এবং এই বুলেট ক্যামেরাটির দাম ১,৫৫০-১,৯৫০ টাকার মধ্যে পড়ে।

সিসিটিভি ক্যামেরার দাম কি ভাবে নির্ধারণ হয়

নির্দিষ্ট ক্যামেরার মডেলগুলি দেখার আগে, সিসিটিভি ক্যামেরা প্যাকেজ অনুযায়ী বিস্তারিত কারণগুলি বোঝা গুরুত্বপূর্ণ৷ নিম্নলিখিত কারণগুলির মধ্যে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে:

ক্যামেরার ধরণ

বিভিন্ন ক্যামেরার ধরণ, যেমন গম্বুজ ক্যামেরা, বুলেট ক্যামেরা, PTZ ক্যামেরা এবং আইপি ক্যামেরা, তাদের বৈশিষ্ট্য এবং ক্ষমতার উপর ভিত্তি করে বিভিন্ন দামের ক্যামেরা রয়েছে।

রেজোলিউশন

উচ্চ রেজোলিউশন ক্যামেরাগুলি আরও ব্যয়বহুল হতে পারে। সাধারণ রেজোলিউশনের মধ্যে রয়েছে 720p, 1080p, এবং 4K, যেখানে 4K রেজোলিউশনের সর্বোচ্চ স্তরের মধ্যে রয়েছে।

নাইট ভিশন

ইনফ্রারেড (আইআর) এলইডি ব্যবহারের জন্য রাতে উন্নত দৃষ্টিশক্তি সহ ক্যামেরাগুলির দাম এং কম আলোর অবস্থায় স্পষ্ট ফুটেজ ক্যাপচার করার ক্ষমতা বেশি হয়।

স্টোরেজ নির্বাচন

যে ক্যামেরাগুলি অনবোর্ড স্টোরেজ বা মাইক্রোএসডি কার্ড কিংবা নেটওয়ার্ক ভিডিও রেকর্ডার (NVRs) এর অগভির স্টোরেজ ডিভাইসগুলির জন্য সহায়তা দেয় সেগুলি আরও ব্যয়বহুল হয়।

সর্বোপরি

সিসিটিভি ক্যামেরা ক্রয় করবার সময় একটা বিষয় মনে রাখতে হবে, ক্যামেরার দামের চেয়ে বিক্সেরেতার সেবার মান অথবা সিসিটিভি প্রস্তুত কারীর সুনাম আছে কিনা। টার কারন কমদামে সিসিটিভি ক্যামেরা কিনে করে যদি সেবা না পান, সে ক্ষেত্রে সমূহ ক্ষতির সম্ভাবনা থাকবে।

সূত্র:- Right News BD

One thought on “সিসিটিভি ক্যামেরার দাম বাংলাদেশে 2023

Comments are closed.

en_USEnglish