রংপুর রাইডার্স দুইয়ে উঠলো চট্টগ্রাম স্ট্রাইকার্সকে হারিয়ে

রংপুর রাইডার্স দুইয়ে উঠলো চট্টগ্রাম স্ট্রাইকার্সকে হারিয়ে, তবে শীর্ষ দুইয়ে থাকলে ফাইনালে ওঠার দু’টি বড় সুযোগ পাওয়া যায়। এদিকে মাশরাফি বিন মর্তুজার দল সিলেট স্ট্রাইকার্স দুইয়ে নিশ্চিত হয়েছে। তাই চার দলের একটাই ভাগ্য, শীর্ষ দুইয়ে থাকা।

বাকি তিন দলের মধ্যে রান রেটের যুদ্ধ চলবে পয়েন্ট নিয়েও। সেই লড়াইয়ে রান রেট বাড়িয়েছে রংপুর রাইডার্স এগিয়ে থাকার জন্য চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেট ও ৪ ওভারে হারিয়েছে। সমান ১৬ পয়েন্ট হলেও রান রেট এখন দুইয়ে এগিয়ে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এদিকে রংপুরের উদ্দেশ্য ছিল ১৩৩ রান। সব টপ অর্ডার ভালো থাকায় জয় পাওয়ার জন্য তাদের কোনো সমস্যা হয়নি। রনি তালুকদার ২৭ বলে ২৮, নাঈম শেখ ১২ বলে ২০, রহমানুল্লাহ গুরবাজ ৩০ বলে ৪৬ রান করেন।

রংপুর রাইডার্স চট্টগ্রাম স্ট্রাইকার্সেকে উড়িয়ে দুইয়ে উঠলো

এরপর ১৩ বলে ১৫ রান করেন অধিনায়ক নুরুল হাসান সোহান এবং টম কোহলার-ক্যাডমোর ১৫ বলে ২০ রানের সফলতা ইনিংস নিয়ে মাঠ ছাড়েন। এর পূর্বে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে ৫৯ রানে ৫ উইকেট হারায় চট্টগ্রাম। সেখান থেকে দলকে টেনে আনেন তৌফিক খান ও জিয়া।

২৬ বলে ২৮ রান করেন তৌফিক। জিয়াউর ২৫ বলে ২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন।

শেষ পর্যন্ত ২০ বলে অপরাজিত ১৭ মৃত্যুঞ্জয় চৌধুরী এবং বিজয়কান্ত বিশ্বকান্তের ১০ বলে ১১ রান ব্যাটে চড়ে খুব কষ্টে চট্টগ্রাম ৭ উইকেটে ১৩২ রান করে।

টসে জিতে ব্যাট করতে গেলে শুরুতেই চট্টগ্রামে আক্রমণ চালায় রংপুরের বোলাররা। উসমান খান (২), ম্যাক্স আর দাউদ (৯ বলে ১১), মেহেদি ও মারুফরা (৭ বলে ৪) খুব একটা সুবিধা করতে পারেননি। তবে শুরুর দিকে ৮ বলে ১৫ রান ও ৩ বাউন্ডারিতে থেমে যান আফিফ হোসেন।

২টি করে উইকেট তুলে নেন রংপুরের রকিবুল হাসান ও হারিস রউফ।

সূত্র:- Right News BD

en_USEnglish