মোবাইলে সিসি ক্যামেরা সেটিং

সম্প্রতি সময়ে অনেকে আছেন সিসি ক্যামেরা মোবাইলে ব্যবহার করার জন্য ক্রয় করেন। কিন্তু জানেন না কিভাবে মোবাইলে সিসি ক্যামেরা সঠিকভাবে সেটিং করতে হয়। এই পোষ্টের বিস্তারিত বিষয়গুলো পড়ে জেনে নিতে পারবেন। কিভাবে সহজ পদ্ধতিতে আপনার সিসি ক্যামেরা মোবাইলে সেটিং করবেন।

সঠিক নজরদারীর জন্যই সিসি ক্যামেরার সুবিধা নেয়া হয়। এক দশক আগেই সিসি ক্যামেরা ব্যবহার করা অনেক ব্যয়সাধ্য ছিল, কিন্তু বর্তমান সময়ে আপনি চাইলেই সিসি ক্যামেরার সঠিক নজরদারী নিতে পারে। আপনার ব্যবসা থেকে শুরু করে বাড়ির সকল প্রকার নজরদারীর জন্য সিসিটিভি ক্যামেরা কত প্রকার হয় এবং স্বল্প মূল্যে ক্রয় করে সঠিকভাবে ব্যবহার করতে পারেন।

বর্তমান সময়ের সাথে সাথে সিসি ক্যামেরা বেশ কার্যকরী হয়ে উঠছে। এ সময়ে সিসি ক্যামেরায় যুক্ত হচ্ছে নতুন প্রযুক্তি।

এখন আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে সিসি ক্যামেরায় রেকর্ড কৃত ভিডিও দেখা খুবই সহজ। তাহলে আর সময় নষ্ট না করে চলুন জেনে নিই কিভাবে খুব সহজে মোবাইলে সিসি ক্যামেরা সেটআপ করবেন:-

সিসি ক্যামেরা নজরদারী এখন মোবাইলে

সিসি ক্যামেরা নজরদারী এখন মোবাইলে

প্রথমেই আপনাকে সঠিকভাবে জানতে হবে মোবাইলে সিসি ক্যামেরা সেটআপ করতে বা সিসি ক্যামেরা সেটিং করতে কি কি প্রয়োজন হবে। প্রথমে আপনাকে একটি ঠিকঠাক ভার্সনের সিসি ক্যামেরা কিনতে হবে যাতে আইপি সংযুক্ত থাকে। গুগল প্লে স্টোর থেকে আইপি কানেক্টেড সিসি ক্যামেরা কেনার পর যে ব্র্যান্ডের সিসি ক্যামেরা ক্রয় করেছেন সেই অ্যাপটি ডাউনলোড করুন। তারপর নীচে থাকা ধাপগুলো একে একে অনুসরণ করে আপনি সিসি ক্যামেরা ভালোভাবে সেটআপ করতে পারেন।

সিসি ক্যামেরা কিভাবে সেট করতে হয়

সিসি ক্যামেরা মোবাইলে দেখার জন্য মোবাইল ফোনের সঙ্গে সিসি ক্যামেরা সেট আপ করতে হবে। আপনি চাইলে প্রথমে বাজার থেকে আইপি সংযুক্ত সহ একটি সিসি ক্যামেরা ক্রয় করতে হবে। কারণ আইপি’র সকল সুবিধার মাধ্যমে আপনি আপনার মোবাইল ফোন দিয়ে দূরে থাকা সিসি ক্যামেরার ভিডিও সরাসরি স্বচ্ছভাবে দেখতে পারবেন।

বর্তমান সময় বাজারে অতিরিক্ত সুবাধার জন্য এমন কিছু কিছু সিসি ক্যামেরা বেরিয়েছে যেগুলো ক্যামেরা ব্যবহারের সময় সামনে থাকা মানুষের সাথেও সরাসরি কথা বলা যায় খুব সহজে।

অনেকে আছেন ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যমে ব্যবসা প্রতিষ্ঠান সহ বিভিন্ন এলাকায় সিসি ক্যামেরা ব্যবহার করে লাইভ ভিডিও দেখতে চান। উদাহারণস্বরুপ মোবাইল ফোনের সাথে সিসিটিভি সেটিং করতে চান, সে জন্য প্রথমে আপনি যে ব্র্যান্ডের সিসিটিভি ক্যামেরা ক্রয় করেছেন সেই মোবাইল অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে অ্যাপটি চালু করে নিন। 

মোবাইলে অ্যাপটি পুরোপুরীভাবে চালু হলে আপনাকে আপনার অ্যাকাউন্টের সমস্ত তথ্য সহ একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে, আপনার কাজ শেষ। তারপর আপনি আপনার ফোনে ইন্টারনেট সিসিটিভি ক্যামেরার সংযোগ ব্যবহার করে যেকোনো জায়গা থেকে সহজেই সরাসরি ভিডিও ফুটেজ দেখতে পাবেন। কিন্তু যারা এভাবে সরাসরি ভিডিও দেখতে চান তাদের জন্য নিশ্চিতভাবে এনভিআর মেশিনে ওয়াইফাই কানেকশনের প্রয়োজন হবে।

পরিশেষে, আজকের পোস্টটি পড়ে আপনি ইতিমধ্যে জেনেছেন কিভাবে মোবাইলে সিসি ক্যামেরা সেটিং করতে হয় বা সিসি ক্যামেরা সঠিক নির্ধরণের নিয়ম। অনেক সিসি ক্যামেরা ব্যবহারকারীরা আছেন অ্যান্ড্রয়েড ফোনে সিসি ক্যামেরা সেটিং করার চিন্তা করছেন, তারা অবশ্যই উপরের প্রক্রিয়া মোতাবেক অনুসরণ করে খুব সহজেই সেটিং করতে পারেন। 

এছাড়াও অন্যান্য ক্যামেরা ক্রয় করতে আপনার বাজেট অনুযায়ী সিসিটিভি ক্যামেরা প্যাকেজ অথবা গুগলে সিসিটিভি ক্যামেরা প্রাইস ইন বাংলাদেশ লিখে সার্চ দিলে বিভিন্ন ক্যামেরা সম্পর্কে জানতে এখান থেকে ঘুরে আসতে পারেন। ধন্যবাদ

সূত্র:- Right News BD

en_USEnglish