মেহেদির দুর্দান্ত ঝড়ে রংপুর রাইডার্সের পঞ্চম জয়

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – মেহেদির দুর্দান্ত ঝড়ে রংপুর রাইডার্সের পঞ্চম জয়ে বিপিএলে ব্যাট হাতে মেহেদী হাসানের আভাস নতুন কিছু নয়। তবে এবারের আসরে ব্যাটসম্যান মেহেদির উপস্থিতি দেখা যায়নি।

উপরে ব্যাটিং করেও নিজের জাত চিনতে পারেননি। অবশেষে তার ব্যাট হাসল। ঢাকা ডমিনেটরকে ৫ উইকেটে হারিয়ে পঞ্চম ম্যাচে জয় পেয়েছে রংপুর রাইডার্স। মেহেদি ৪৩ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৪৫ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দ্বিতীয় ওভারেই হারান মোহাম্মদ নাঈমকে (০)। তবে ঢাকাকে চড়াই হতে দেননি মেহেদী। দ্বিতীয় উইকেটে রনি তালুকদারের সাথে ৬৩ রানের জুটি হন তিনি।

২৮ বলে ৫ চারের ২৯ রান করে ফিরে আসেন রনি। এরপর দ্রুত ফিরে যান শোয়েব মালিক (৬) ও নুরুল হাসান সোহান (৬)। একপ্রান্তে চাকা সচল রাখল মেহেদী। তাই জয় পেতে খুব বেশি প্রভাব পেতে হয়নি রংপুরকে।

মেহেদির দুর্দান্ত ঝড়ে রংপুর রাইডার্সের পঞ্চম জয়

মেহেদী যখন আউট হয় সে সময় জয় হতে ২২ রানের প্রয়োজন ছিল সোহানের দল। যা নিশ্চিত করেছেন মোহাম্মদ নওয়াজ (১৭) এবং আজমাতুল্লাহ ওমরজাই (১২) এক ওভার হাতে রেখে। ঢাকার হয়ে দুটি উইকেট তুলে নেন সালমান ইরশাদ। আমির হামজা, আল-আমিন হুসেন ও সৌম্য সরকারের একজন করে শিকার।

এর পূর্বে টসে জিতে ঢাকাকে ব্যাট করতে আহ্বান জানায় রংপুর। ইনিংসের দ্বিতীয় ওভারে রংপুরকে বিরতি দেন আজমতুল্লাহ ওমরজাই। দলের ১১ রানে অপূর্ব ইনসুইং ডেলিভারিতে মিজানুর রহমানকে বোল্ড করেন তিনি। আরেক ওপেনার সৌম্য সরকার স্বীকার করেছেন এই আফগান পেসার।

ফ্লিক করার সময় ব্যাকওয়ার্ড জায়গায় থাকাতে শামীম হোসেনকে ক্যাচ দেন সৌম্য। পূর্বের ম্যাচে মাত্র ১১ রান করে সাজঘরে ফিরে যান বাঁহাতি ব্যাটসম্যান। এদিকে ২৮ রানে আরেক ব্যাটসম্যানকে হারায় ঢাকা। এবার অ্যালেক্স ব্লেকের (৪) স্টাম্প উপড়ে ফেলে দেন মেহেদি হাসান।

পাওয়ার প্লেতে অনেক বড় ধাক্কা খাওয়ার পর ঘুরে দাঁড়াতে পারেনি ঢাকা। মোহাম্মদ মিঠুনের সাথে সেই চাপ সামলাতে কাজ করেছেন উসমান গণি। থিতু হয়ে মাত্র ১৪ রানে রাকিবুল হাসানের বলে ফেরেন মিঠুন। ক্রিজে নাসির হোসেনকে জানান, ঢাকার রানের গতি একটু বাড়ে। ঢাকার অধিনায়ক গণির সাথে ৪৫ রানের জুটি গড়েন। রানআউটে বিদায়ের পূর্বেই তিনি ২২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন।

অপরপক্ষে, গণি এক প্রান্ত ঠিক রাখেন। ফলে ৫ উইকেট হারিয়ে ঢাকার সঞ্চয় করা ১৪৪ রান পৌঁছে যায়। ডানহাতি ব্যাটসম্যান ৫৫ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৩ রান করে অপরাজিত হন। রংপুরের পক্ষে ওমরজাই ২টি এবং মেহেদী ও রাকিবুল একটি করে উইকেট তুলে নেন।

মেহেদির দুর্দান্ত ঝড়ে রংপুর রাইডার্সের পঞ্চম জয়ের পর ৮ ম্যাচে ১০ পয়েন্ট হলে টেবিলের ৪ নম্বর স্থানে রয়েছে রংপুর।

সূত্র:- Right News BD

en_USEnglish