মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ স্কোর

আজ সুপার সানডে আইপিএল ২০২৩-এ দুটি ম্যাচ খেলা হয়েছে। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের দল। এই ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। চলতি মৌসুমে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হলো এই দুই দল। এর আগে হায়দ্রাবাদের ঘরের মাঠে যখন এই দুই দল মুখোমুখি হয়েছিল, মুম্বাই ইন্ডিয়ান্স ১৪ রানে জিতেছিল।

প্লে অফের দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জেতাটা মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মুম্বাই দল বর্তমানে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। এই ম্যাচে মুম্বাই দল যদি হারের মুখে পড়ে, তাহলে প্লে অফে পৌঁছনো থেকে বঞ্চিত হবে। কারণ দলের নেট রানরেট আরসিবি এবং রাজস্থান রয়্যালস উভয়ের চেয়ে অনেক খারাপ।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ স্কোর

যদি সানরাইজার্স হায়দ্রাবাদ এবং মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে একে অপরের রেকর্ড দেখা যায়, তাহলে মনে হয় মুম্বাই এর উপরে রয়েছে। এ পর্যন্ত দুই দলের মধ্যে ২০টি ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে মুম্বাই দল ১১ বার জিতেছে। যেখানে হায়দরাবাদের দল মাত্র ৯ বার ম্যাচ জিতেছে।

এই মৌসুমে এখন পর্যন্ত হায়দরাবাদের চেয়ে অনেক ভালো পারফরম্যান্স দেখিয়েছে দলটি। শেষ ম্যাচে আরসিবির কাছে একতরফা হারের পর হায়দরাবাদের পক্ষে ফিরে আসা সহজ হবে না। তবে হায়দরাবাদ অবশ্যই জয় দিয়ে মৌসুম শেষ করতে চাইবে।

মুম্বাই ইন্ডিয়ান্স

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, নেহাল ওয়াধেরা, টিম ডেভিড, হৃতিক শোকিন, ক্রিস জর্ডান, পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফ, আকাশ মাধওয়াল।

সানরাইজার্স হায়দ্রাবাদ

অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম (সি), হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), হ্যারি ব্রুক, গ্লেন ফিলিপস, আব্দুল সামাদ, কার্তিক ত্যাগী, মায়াঙ্ক ডাগর, ভুবনেশ্বর কুমার, নীতীশ রেড্ডি।

এদিকে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট করতে মাঠে নামবে সানরাইজার্স হায়দরাবাদের খেলোয়াড়রা।

মুম্বাই ইন্ডিয়ান্স প্লেয়িং ইলেভেন

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (অধিনায়ক), ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, টিম ডেভিড, নেহাল ওয়াধেরা, ক্রিস জর্ডান, পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফ, কুমার কার্তিকেয়া, আকাশ মাধওয়াল।

সানরাইজার্স হায়দ্রাবাদ প্লেয়িং ইলেভেন

মায়াঙ্ক আগরওয়াল, বিভ্রান্ত শর্মা, এইডেন মার্করাম (সি), হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), হ্যারি ব্রুক, নীতীশ রেড্ডি, গ্লেন ফিলিপস, সানভীর সিং, মায়াঙ্ক ডাগর, ভুবনেশ্বর কুমার, ওমরান মালিক।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে ওপেন করছেন ভিভান্ত ও মায়াঙ্ক আগরওয়াল। জেসন বেহরেনডর্ফের হাতে প্রথম ওভার তুলে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথম ওভারে হায়দরাবাদের ৫ রান করে। ২১ রান করার পর খেলছেন ভিভ্রান্ত। মায়াঙ্ক তখন খাতা খুলতে পারেননি। দ্বিতীয় ওভারটি ক্যামেরন গ্রিনের হাতে তুলে দিয়েছে মুম্বাই। হায়দ্রাবাদ ৩ ওভারে ২২ রান করেছে কোন হার ছাড়াই। ১০ রান করার পর খেলছেন মায়াঙ্ক আগরওয়াল। বিভ্রান্ত শর্মা করেছেন ৭ রান। এই দুজনের মধ্যে ২২ রানের জুটি। মুম্বাইয়ের হয়ে বোলিং করার সময়, বেহরেনডর্ফ ২ ওভারে ১৭ রান দিয়েছেন। এক ওভারে ২ রান দিয়েছেন সবুজ।

হাফ সেঞ্চুরি পূর্ণ করেন মায়াঙ্ক আগরওয়াল ও বিভ্রান্ত শর্মা। ২৭ রান করার পর খেলছেন ভিভ্রান্ত। ২১ রান করে ক্রিজে দাঁড়িয়ে ছিলেন মায়াঙ্ক। হায়দ্রাবাদ ৬ ওভারে ৫৩ রান করেছে। উইকেটের খোঁজে মুম্বাইয়ের বোলাররা। হায়দরাবাদ ৭ ওভারে ৬৪ রান করে কোনো হার ছাড়াই। ২৮ রান করার পর খেলছেন মায়াঙ্ক। ভিভ্রান্ত ২৯ রান করেছেন। উইকেটের খোঁজে মুম্বাইয়ের বোলাররা। কিন্তু তারা এখনো এই জুটি ভাঙতে পারেনি।

দুর্দান্ত পারফরম্যান্স করতে গিয়ে হাফ সেঞ্চুরি করেন বিভ্রান্ত শর্মা। ৩৬ বলে ৫০ রান করার পর খেলছেন তিনি। মায়াঙ্ক ২৪ বলে ৩৫ রান করেছেন। এই দুজনের মধ্যে ৯৩ রানের জুটি গড়েছে। হায়দরাবাদ ১০ ওভারে কোন ক্ষতি ছাড়াই ৯৩ রান করে। হায়দরাবাদ ১১ ওভারে কোন ক্ষতি ছাড়াই ১০৩ রান করে। বিভান্ত ও মায়াঙ্কের সেঞ্চুরি জুটি পূর্ণ হয়েছে। ৪০ রান করার পর খেলছেন মায়াঙ্ক। ভিভ্রান্ত করেছেন ৫৫ রান।

ঝড়ো হাফ সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগরওয়াল। ৩২ বলে ৫২ রান করার পর খেলছেন তিনি। হায়দরাবাদ ১২.২ ওভারে ১২১ রান করেছে। মায়াঙ্ক এবং বিভ্রান্তের মধ্যে ১২১ রানের পার্টনারশিপ হয়েছে।

সানরাইজার্স হায়দ্রাবাদের প্রথম উইকেটের পতন হয় ৬৯ রান করে আউট হন ভিব্রান্ত শর্মা। তিনি ৪৭ বলে ৯ চার এবং ২ ছক্কা মারেন। ভিভিরান্টকে প্যাভিলিয়নের পথ দেখান আকাশ। ১৩.৫ ওভারে ১৪০ রান করেছে হায়দ্রাবাদ। ৬২ রান করার পর খেলছেন মায়াঙ্ক।

সানরাইজার্স হায়দ্রাবাদ ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৫৭ রান করে। ৭৩ রান করার পর খেলছেন মায়াঙ্ক আগরওয়াল। হেনরিখ ক্লাসেন ৭ রান করার পর খেলছেন। 

হায়দ্রাবাদ ১৬ ওভারে ১৬৮ রান করে। ৪৪ বলে ৮২ রান করার পর খেলছেন মায়াঙ্ক। ৮টি চার ও ৪টি ছক্কা মেরেছেন তিনি। ৫ বলে ৮ রান করার পর খেলছেন ক্লাসেন। মুম্বাইয়ের হয়ে একমাত্র উইকেট নিয়েছেন আকাশ মাধওয়াল। ২ ওভারে ২৫ রান দিয়েছেন তিনি। 

হায়দ্রাবাদের দ্বিতীয় উইকেটের পতন। ৪৬ বলে ৮৩ রান করে আউট হন মায়াং আগরওয়াল। আকাশ মাধওয়াল তাকে হাঁটতে হাঁটতে ১৬.৪ ওভারে ১৭৪ রান করেছে দল।

হায়দ্রাবাদ ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। হেনরিক ক্লাসেন ১৩ রান করার পর খেলছেন। গ্লেন ফিলিপ তখনও রানের খাতা খুলতে পারেননি।

তৃতীয় ধাক্কায় রয়েছিল হায়দ্রাবাদ। এক রান করে আউট হন গ্লেন ফিলিপ। তাকে প্যাভিলিয়নের পথ দেখান ক্রিস জর্ডান। হায়দরাবাদ ১৭.৪ ওভারে ১৭৭ রান করে। ১৪ রান করার পর খেলছেন ক্লাসেন। 

হায়দ্রাবাদের চতুর্থ উইকেটের পতন। ১৮ রানে আউট হন হেনরিখ ক্লাসেন। তাকে প্যাভিলিয়নে পাঠান আকাশ মাধওয়াল। হায়দ্রাবাদ ১৮.৫ ওভারে ১৮৬ রান করেছে। ৪ রান করার পর খেলছেন আদিন মার্করাম। 

১৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান করে হায়দ্রাবাদ। মার্করাম খেলছেন ৪ রান করার পর। আকাশ মাধওয়াল ৪ ওভারে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন।

এদিকে জয়ের জন্য মুম্বাইকে ২০১ রানের টার্গেট দিল হায়দ্রাবাদ। এই সময়, বিভান্ত শর্মা এবং মায়াঙ্ক আগরওয়াল দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। মায়াঙ্ক ৪৬ বলে ৮৩ রান করেন। ভিভ্রান্ত ৪৭ বলে ৬৯ রান করেছেন। মুম্বাইয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন আকাশ মাধওয়াল। ৪ ওভারে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

পরবর্তী খেলার আপডেট

সূত্র:- Right News BD

en_USEnglish