ব্যাট ও বল হাতে নাসিরের সেরা পারফরম্যান্স

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – সময় পরিবর্তনের সাথেই ব্যাট ও বল হাতে নাসিরের সেরা পারফরম্যান্স হচ্ছে বিপিএল খেলায়। সেই সাথে প্লে অফ পর্ব এবং শীর্ষ চারে পৌঁছানোর লড়াইটাও জমজমাট হয়ে উঠেছে। কোন ৪ দল বিপিএলে খেলবে প্লে অফ পর্বে? তা নিয়ে সবারই মাঝে গুঞ্জন।

এছাড়া আরও ২টি প্রশ্ন অনেকের মধ্যে চরমভাবে ঘুরপাক খাচ্ছে, কে হতে পারেন এই বিপিএল খেলার টপ স্কোরার? সর্বোচ্চ উইকেট শিকারিই কে হবেন?

বাংলাদেশের সেরা এবং বিশ্বসেরা সাকিব আল হাসানের ব্যাট খোলা তরবারি। সর্বশেষ ২টি ম্যাচ ছাড়া সব কয়টি ম্যাচে সাকিব ভালো দক্ষতার সাথে খেলেছেন। স্বাচ্ছন্দ্যে যেখান দিয়ে পারছে চার এবং ছক্কা মারছেন সাকিব আল হাসান।

এ মুহূর্তে রান তোলার দিক দিয়েও ফরচুন বরিশালের অধিনায়ক সবার ওপরে আছেন।

এখন পর্যন্ত বাঁহাতি এই অলরাউন্ডার নামের পার্শ্বে ৭টি খেলায় ৩০৪ রান যোগ হয়েছে।

শুধু রানই নয় তার থেকে আরো একটি গুরুত্বপূর্ণ সবাইকে পিছনে ফেলে এগিয়ে যাচ্ছে সাকিব । এছাড়াও দেশ-বিদেশের সবাইকে পিছনে ফেলে ১৯২.৪০ স্ট্রাইকরেটে ব্যাটিং করে রানের ঝড় তুলে দিচ্ছেন সব্যসাচী সাকিব।

যথেষ্ট রান সংগ্রহ করে সাকিবের পরেই অবস্থান করছেন নাসির হোসেন। ঢাকা ডমিনেটরস ক্যাপ্টেন ৮ খেলায় ২৯১ রান করে রান তোলায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

সেরা পারফরম্যান্স ব্যাট ও বল হাতে নাসিরের

সেরা পারফরম্যান্স ব্যাট ও বল হাতে নাসিরের

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট -রান সংগ্রহে ব্যাট ও বল হাতে নাসিরের পিছনে রয়েছেন সিলেট স্ট্রাইকার্সের বাঁহাতি বলার নাজমুল হোসেন শান্ত (৭ খেলায় এ পর্যন্ত ২৮১ রান করে তৃতীয় হয়েছেন তিনি। এছাড়াও বরিশালের ইফতিখার আহমেদ (৭ খেলায় ২৭৩ রান করে চার নম্বর স্থানে অবস্থান করছেন) এবং রংপুর রাইডার্সের শোয়েব মালিক (৬ খেলায় ২২৫ রান নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন)।

ঢাকায় প্রথম পর্বে তিন ম্যাচের পর পর ফিপটি মেরেই হৈ চৈ ফেলে দেওয়া তৌহিদ হৃদয় বল ধরতে গিয়ে তালুতে আঘাত লাগার কারণে ১২ থেকে ১৩ দিন পর মাঠে ফিরে কোন প্রকার রান করতে পারেননি। গত মঙ্গলবার ফরচুন বরিশালের বিপক্ষে ফিরে গেছেন মাত্র ৪ রান করে। কিন্তু তারপরও তার নাম যোগ হয় ৫ খেলায় ১৯৯ রান। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ওপেনার ওসমান খানের (৭ খেলায় ২১২ রান) পরে রান তোলায় হৃদয়ের অবস্থান দাড়ায় সাত নম্বরে।

এবার বিপিএল খেলায় শুধুমাত্র রানই নয়, নাসিরের বৃহস্পতি যেন আকাশ ছোঁয়া। তার ব্যাট ও বল একইভাবে জ্বলে উঠছে। ব্যাট ও বলে প্রচন্ড দক্ষতা দেখিয়ে এই মুহূর্তে বিপিএল খেলায় সেরা অলরাউন্ডারে গেছেন নাসির। রান তোলার দিক দিয়ে দ্বিতীয় নম্বরে থাকাও নাসির উইকেট শিকারেও দ্বিতীয় নম্বর অবস্থানে। ৮টি ম্যাচ খেলায় তার হাতে জমা হয়েছে ১১টি উইকেট। একটি ম্যাচ কম খেলেও ১২ উইকেট নেয়া খুলনার ওয়াহাব রিয়াজ আছেন বর্তমান সবার উপরে। নাসিরের পেছনে অবস্থান করছেন ঢাকার দুই দু’জন আল আমিন হোসেন (৬ খেলায় ১০টি ইউকেট) এবং তাসকিন আহমেদ এর (৭ খেলায় ১০ ইউকেট)।

এদের পেছন পেছন গভীরভাবে নিঃশ্বাস ফেলছেন সিলেট স্ট্রাইকার্সের এই তিন পেসার- মাশরাফি, মোহাম্মদ আমির এবং রেজাউর রহমান রাজা (প্রত্যেকের রয়েছে ৮টি করে উইকেট)। এর মধ্যে মাশরাফি এবং আমির ৭টি খেলায় ৯টি উইকেট পেলেও রাজা ৯টি উইকেট হাতে পুরেছেন অনেক কম ৫টি ম্যাচ খেলেও।

তবে উইকেট পাওয়ার অনেক পেছনে রয়েছেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ঝড়ের গতিতে রান তোলায় সবার ওপরে থেকেও মাত্র ৪টি উইকেট পাওয়ায় উইকেট শিকারে অনেক নিচে অবস্থান করছেন।

সূত্র:- রাইট নিউজ বিডি

en_USEnglish