রাজধানীসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

আজ রাজধানী ঢাকাসহ দেশের ৬টি বিভাগে বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বৃষ্টি হলে আগামীকাল বুধবার দেশে গরমের তাপমাত্রা কমতে পারে। আবহাওয়া অধিদপ্তরের বার্তা অনুযায়ী নিচে তুলে ধরা হয়েছে।

গত ১৪ মে (রোববার) প্রবল ঘূর্ণিঝড় মোখা কক্সবাজারের উপকূল থেকে বয়ে গেছে। ঘুর্ণিঝড় মোখার কারণে কক্সবাজারের দক্ষিণ-পূর্ব অঞ্চলগুলোতে বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হয়েছে। তার পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে হালকা ও মাঝারি আকারে তাপপ্রবাহ বয়ে যায়।

রাজধানীসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

তবে ঘূর্ণিঝড় মোখা শেষ হওয়ার পর গত ২৪ ঘণ্টার মধ্যে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়। ঠিক এই সময়ের মধ্যে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয় নীলফামারীর ডিমলায় উপজেলায় ৩৩ মিলিমিটার। এছাড়াও ময়মনসিংহ বিভাগে ২১ এবং ফেনীতে ১৪ মিলিমিটার বৃষ্টি হয়। এছাড়াও রাজধানী ঢাকার আশপাশেও হালকা বৃষ্টি হয়েছে বলে বার্তা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে আজ মঙ্গলবার সকাল ৯টার সময় দেওয়া আগামী ২৪ ঘণ্টার বৃষ্টির পূর্বাভাস জানানো হয়েছে, ঢাকাসহ খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চলে এবং রংপুর ও রাজশাহী বিভাগের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঝোড়ো বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো: মনোয়ার হোসেন বলেন, দেশের ৬টি বিভাগের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টার থেকে বৃষ্টির পরিধি বেড়ে গেছে। এদিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বৃষ্টি শুরু হলে আগামীকাল থেকে দেশের বিভিন্ন জায়গায় তাপমাত্রা অনেকটা কমে যেতে পারে।

আজ মঙ্গলবার আবহাওয়ার বার্তায় বলা হয়েছে, রাজশাহী বিভাগসহ খুলনা বিভাগের উপর দিয়ে হালকা তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ সব বিভাগে তাপপ্রবাহ আরও দীর্ঘ সময় ধরে চলার সম্ভবনা রয়েছে।

এদিকে আজ সকালে রাজধানী ঢাকাতে রোদ ছিল। সকলে বেলা বেড়ে যাওয়া সাথে সাথেই আকাশে মেঘ জমতে শুরু করেছে। এব বিষয়ে আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, রাজধানী ঢাকাতে বিকাল বেলার সময় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। আজ মঙ্গলবার আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিনে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সূত্র:- Right News BD

One thought on “রাজধানীসহ দেশের ৬ বিভাগে বৃষ্টির পূর্বাভাস

Comments are closed.

en_USEnglish