ফেসবুক চালায় তিন দেশের মানুষ সবচেয়ে বেশি, বাংলাদেশও সেখানে

সামাজিক যোগাযোগের জন্য সম্প্রতি সময়ে ফেসবুক চালায় মেটা এগুলো ব্যবহারকারীকে তিন দেশের মানুষ নিয়ে তালিকা প্রকাশ করেছে। প্রতিদিন অনেক মানুষ ফেসবুকে যথেষ্ট সময় ব্যয় করছে।

২০২২ সালের ডিসেম্বর মাসে কোম্পানির মতে, বাংলাদেশ, ভারত এবং ফিলিপাইনের তিন দেশের মানুষ ফেসবুকে প্রতিদিন সর্বাধিক সময় ব্যবহার করছেন। ২ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) মেটা একটি জবাবে বলেছে যে গত ২০২২ সালের ডিসেম্বরে গড়ে প্রায় ২‘শ কোটি মানুষ দিনে অন্ত্যন্ত একবার ফেসবুক ব্যবহার করে। যা কিনা ২০২১ সালের চেয়েও ৪ শতাংশ বেশি হয়ে দাড়িয়েছে।

ফেসবুক চালায় তিন দেশের মানুষ সবচেয়ে বেশি,  বাংলাদেশও সেখানে

২০২১ সালের ডিসেম্বর মাসে, প্রত্যেকদিন ১৯৩ কোটি ফেসবুক ব্যবহারকারীদের গড় সংখ্যা ছিল। তার মধ্যে বাংলাদেশ, ভারত এবং ফিলিপাইনের মানুষ ফেসবুক চালায় এর জন্যে তাদের গড় ব্যবহারকারীর সংখ্যা বেড়ে যায়।

এই বিষয়ে মেটা আরো বলেছে, “বাংলাদেশ, ভারত এবং ফিলিপাইনে ফেসবুক ব্যবহারকারীরা ডিসেম্বর মাসে ২০২১ সালের চেয়ে ২০২২ সালের ডিসেম্বরে প্রত্যেকদিন কার্যরত ব্যবহারকারীর (ডিএইউ) সংখ্যা বাড়তি উৎপত্তি ছিল। মেটা ‘প্রত্যেকদিন ফেসবুক ব্যবহারকারীকে নিবন্ধিত এবং লগ-ইন করা ফেসবুক ব্যবহারকারী হিসেবে সংজ্ঞায়িত করে।

যারা ১টি নির্দিষ্ট সময়ে ওয়েবসাইট, মোবাইল ফোন বা মেসেঞ্জারে যান। শুধু দৈনিক চলতি ব্যবহারকারীর তালিকাভুক্ত শীর্ষে নয়, মাসে চলতি ব্যবহারকারীর তালিকার শীর্ষ তিনে রয়েছে বাংলাদেশ।

এই তালিকায় ভারত, নাইজেরিয়ার পাশাপাশি বাংলাদেশও রয়েছে ।

সূত্র:- Right News BD

en_USEnglish