পাকিস্তান দলে বাবরের মতো ‘স্বার্থপর’ খেলোয়াড় চান আজমল

একের পর এক পাকিস্তান দলে বাবরের মতো ক্রিকেটার ওয়ানডে সিরিজে রেকর্ড গড়ে তুলছেন। এই সিরিজের প্রথম তিন ওয়ানডে সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ মে (শুক্রবার) তাঁর দল চতুর্থ ম্যাচটিও জিতেছে। করাচিতে সেই ম্যাচটি সেঞ্চুরির পথে বাবর হাশিম আমলাকে পেছনে ফেলে গড়েছেন ওয়ানডে সিরিজ ইনিংসের হিসাবে দ্রুততম ৫০০০ রান গড়ার রেকর্ড।

এদিকে বাবর তো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেনই, পাকিস্তানকেও তুলেছেন ওয়ানডেতে দলীয় র‍্যাঙ্কিংয়ের শীর্ষে স্থানে। এমন পারফরম্যান্সে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বোর্ডপ্রধান রমিজ রাজা বলেছেন, বাবর ব্র্যাডম্যানের চেয়ে কম কিছু নয়।

পাকিস্তান দলে বাবরের মতো ‘স্বার্থপর’ খেলোয়াড় চান আজমল

অথচ কয়েক দিন আগেও অনেককেই বাবরের সমালোচনা করতে শোনা গেছে, তিনি নাকি স্বার্থপর এক ক্রিকেটার। যতটা না পাকিন্তান দলের জন্য, এর চেয়েও তিনি অনেক বেশি খেলেন নিজের জন্য! সীমিত ওভারের ক্রিকেট ম্যাচে বাবরের স্ট্রাইক রেট নিয়েও সমালোচনা আছে। পাকিস্তানের সাবেক স্পিনার সাঈদ আজমল তার এই সমালোচনার জবাবে এর পূর্বেও বাবরের পাশে দাঁড়িয়েছেন।

আজমল গত জানয়ারি মাসে বলেছিলেন, বাবরের মতো আরো ‘স্বার্থপর ক্রিকেটার’ পাকিস্তান দলে আরও দেখতে চান আজমল। এদিকে আজমল তাঁর নিজের জায়গা থেকে একটুও নড়েননি। নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডে সিরিজের পর তিনি আরও একবার বাবরের প্রশংসা করে বলেছেন, তাঁর মতো স্বার্থপর ক্রিকেটার পাকিস্তান দলে আরও একজন চান!

পাকিস্তান দলে এরকম স্বার্থপর ক্রিকেটার থাকলে বরাবর রেকর্ড ঘরে তোলা যাবে বলে মনে করেন আজমল। পাকিস্তান দলের সাবেক স্পিনার বলেছেন, ‘বাবর দ্রুততম ৫০০০ রান করেছে। সেই ম্যাচে বাবার (ওয়ানডে সিরিজে) নিজের ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি করেছে। বিরাট কোহলিকে ছাড়িয়ে তার গড়টা শীর্ষে (৫৯.৮৫) নিয়ে গেছে। বাবর খুব দুর্দান্ত খেলেছে। তার প্রশংসার জন্য কোনো শব্দই যথেষ্ট নয়।’

এদিকে আজমল যোগ করেন বলেন, ‘মানুষ মাঝে মধ্যে বলে যে বাবর স্বার্থপর খেলোয়াড়। পাকিস্তান দলে যদি বাবরের মতো আরও তিন থেকে চারজন স্বার্থপর খেলোয়াড় থাকত, আমি খুশি মনেই সেটা মেনে নিতে রাজি।

সূত্র: Right News BD

en_USEnglish