পহেলা মে দিবসে অপি করিমের ‘শুভ জন্মদিন’

আজ পহেলা মে দিবসে অপি করিমের ‘শুভ জন্মদিন’। তিনি ১৯৭৯ সালে পহেলা মে দিবসে ঢাকায় জন্মগ্রহণ করেন। অপি করিমের আসল নাম সৈয়দা তুহিন আরা ‘অপি করিম’। এছাড়াও তিনি সবার জনপ্রিয় নাম হিসেবে অপি করিম নামে পরিচিত।

তিনি বিএএফ শাহীন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে বুয়েট থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। তারপর তিনি জার্মান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

এছাড়াও গত ১৯৯৯ সালে অপি করিম লাক্স ফটোজেনিক প্রতিযোগিতায় ‘মিস ফটোজেনিক’ জনপ্রিয়তা অর্জন করেন।

পহেলা মে দিবসে অপি করিমের ‘শুভ জন্মদিন’

খুব অল্প সময়ের মধ্যে ‘টেলিছবিত’ নাটকে জায়গা করে করেন। অপি করিম বাংলা টেলিভিশন নাটক এবং বাংলা চলচ্চিত্রের নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। এ ছাড়া তিনি মঞ্চে উপস্থাপনা, বিজ্ঞাপন, নাচ আবার পড়াশোনা সহ সকল বিষয়ে তার আলোর দ্যুতি ছড়ানো প্রতিভা রয়েছে। এছাড়াও তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর আর্কিটেকচার ডিজাইন এর একজন অনুষদ সদস্য।

অপি করিম ‘অভিনয়শিল্পী’ হিসেবে তার নাটকগুলোর মধ্যে রয়েছে-থতমত এই শহরে, ছায়াফেরী, বাংলাদেশ,  হঠাৎ প্রিয়তমা, কেমন আছো?,`সকাল সন্ধ্যা‍‍`, ‍‍`শুকতারা‍‍`, ভূতের ভয়,‍‍ `অবাক ভালোবাসা‍‍`, ‍‍`আপনজন‍‍`, ‍‍`সবুজ গ্রাম‍‍`, ‍‍`তিথির সুখ‍‍`, ‍ ‍‍`ছায়া চোখ‍‍`, ‍‍`জলছাপ‍‍`, ‍‍`সাদাআলো সাদাকালো‍‍`, `অক্ষয় কোম্পানির জুতা‍‍`, ‍‍`যে জীবন ফড়িংয়ের‍‍`, ‍‍`উত্তম-সুচিত্রা‍‍`, ‍‍`এ শহর মাধবিলতার না‍‍` ও ‍‍`মান-অভিমান‍‍`‍‍।

এছাড়াও তার ‘বাংলা সিনেমা জগতের’ মধ্যে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ব্যাচেলর’ ও সর্বশেষ ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয় করেছেন । তার এই সিনেমাটি  ভারতের পশ্চিমবঙ্গের বিপরীতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী। ছবিটি বাংলাদেশ-ভারতের ‘যৌথ প্রযোজনায় নির্মিত’ হয়েছে।

ব্যক্তিগত জীবনে তথ্য

অপি করিম ‘ব্যক্তি জীবনে’ বিবাহিত। গত ২০১৬ সালে প্রযোজক-নির্মাতা এনামুল করিম নির্ঝরকে বিয়ে করেন এই ‘সেরা নাট্য অভিনেত্রী’। বর্তমানে কন্যা সন্তানের মা ‘অপি করিম’।

সূত্র:- Right News BD

en_USEnglish