নাইট ভিশন সিসি ক্যামেরা

নাইট ভিশন সিসি ক্যামেরা হচ্ছে এমন একধরণের যন্ত্র যা দ্বারা অল্প আলোতেই অথবা রাতের অন্ধকারেও ভালো দেখা যায়। প্রযুক্তিগত দিক দিয়ে কোন কিছু ব্যবহার করার জন্যই হোক না কেন, তবে নাইট ভিশন সিসি ক্যামেরার ২টি দৃশ্য দ্বারা সংযুক্ত। তার মধ্যে একটি হল বর্ণালী পরিসর এবং আরেকটি ক্ষমতাশালী তীব্রতা। সেই প্রেক্ষিপ্তে বুঝতে গেলে মানুষের চোখে ট্যাপেটাম লুসিডাম নেই সে জন্য বহুসংখ্যক প্রাণীর থেকে মানুষের রাতের অন্ধকারে দেখার জন্য দৃষ্টিশক্তি অনেক ক্ষীণ।

নাইট ভিশন সিসি ক্যামেরা প্রযুক্তিগত দিক দিয়ে বিস্ত্রিতভাবে ৩টি মৌলিক শ্রেণিতে ভাগ করা যায়, ছবির দৃষ্টিশক্তির তীব্রতা অনেক বেশি, ক্রিয়াশীল আলোকসজ্জা এবং তাপীয় প্রতিফলন গঠন।

সিসিটিভি ক্যামেরা ব্যবহার

বর্তমান দেশের বিভিন্ন জায়গায় অপরাধমূলক কর্মকান্ডের ঘটনার সঠিক তদন্তের জন্য সিসিটিভি ক্যামেরা ব্যবহারের সূত্রপাতের জন্য অনেক জরুরী হয়ে উঠছে। সার্বজনীন জনগনের ভিতরে এ বিষয়টি নিয়ে অনেক সচেতনতা বৃদ্ধি পেয়েছে। সে জন্য অনেকে এ ব্যাপারে বর্তমান সময়ে বাসা-বাড়িতে কিংবা অফিসের জন্য অতিরিক্ত নজরদারী সুনিশ্চিত করার জন্য সিসিটিভি ক্যামেরা সেটআপ করছেন।

ক্যামেরা কানেক্ট করবেন কিভাবে?

ক্যামেরার সঙ্গে সংযুক্ত করার নানা ধরণের পদ্ধতি রয়েছে। একটি হল কক্সিয়াল তার ব্যবহার করে গতানুগতিক প্রক্রিয়ায় পাওয়া যায়। নেটওয়ার্ক ক্যামেরা সম্প্রতি সময়ে অনেক জনপ্রিয় হয়ে উঠছে। তার কারণ তারা অসাধারণ সেটআপের কোন প্রকার প্রয়োজন ছাড়াই সহজাত ইথারনেট তার ব্যবহার করে। সেক্ষেত্রে মনে রাখলে ভালো হবে রেকর্ডার সাহায্য করে এগুলো সিসিটিভি ক্যামেরা নির্বাচন করতে কোন প্রকার ভুল সিদ্ধান্ত নিবেন না। তবে অধিকাংশ ক্যামেরায় ওয়াইফাই সার্পোট দেয়া থাকে সে সব ক্যামেরাকে ওয়াইফাই ক্যামেরা বলা হয়। এ সব ক্যামেরার কোনো রকম তার সেটআপ করার প্রয়োজন হয় না। 

আবার কিছু ক্যামেরায় পিইও পোর্ট যুক্ত থাকে সে জন্য পাওয়ার লাইন ব্যতিত ক্যামেরায় সম্মিলিত করতে পারে এবং এটি সেটআপ করার জন্য অনেক সুবিধা হয়।

নাইট ভিশন ক্যামেরা প্রাইস

নাইট ভিশন ক্যামেরা প্রাইস
নাইট ভিশন ক্যামেরা প্রাইস
নাইট ভিশন ক্যামেরা প্রাইস

এগুলো প্যাকেজ ছাড়াও সিসিটিভি ক্যামেরা প্রাইস ইন বাংলাদেশ লিখে গুগলে সার্চ দিলে আরো বিভিন্ন ক্যামেরার প্রাইস দেখতে পারবেন।

সূত্র:- Right News BD

en_USEnglish