নতুন নায়িকা হিসেবে জাহারা মিতুর অভিনয় খারাপ না

গত পবিত্র ঈদুল ফিতরে জাহারা মিতু অভিনীত শত্রু সিনেমাটি মুক্তি পায়। তিনি নতুন নায়িকা হিসেবে আগামী দিনের পরিকল্পনা নিয়ে গত ১১ মে (বৃহস্পতিবার) বিকেলে মিতুর সঙ্গে কথা বলে ‘বিনোদন’।

মিতু বলেন, আমার অভিষেক ভিন্ন ঘরানার সিনেমা ‘জয় বাংলা’ দিয়ে। এছাড়াও নিজেকে বাণিজ্যিকভাবে সিনেমায় নতুন নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য কাজ শুরু করেছি। ঈদের উৎসবে প্রথম বাণিজ্যিকভাবে সিনেমাটি মুক্তি পেয়েছে, বিষয়টি আমার জন্য সোনায় সোহাগায় বলে মনে হয়েছে। লিডার: আমিই বাংলাদেশ এবং দ্বিতীয় সর্বোচ্চ হিসেবে পেয়েছিলাম সেটাও ছিল ইতিবাচক। ছবিতে উচ্ছৃঙ্খল এক তরুণীর চরিত্র ছিল আমার। তবে অনেকটা ভয় ভয়ে ছিলাম, প্রথম সিনেমাতেই যদি এমন চরিত্র নিয়ে কাজ করি তাহলে দর্শকরা কি রকমভাবেন। তবে এখন পর্যন্ত আমার চরিত্র নিয়ে ইতিবাচক কথাবার্তাই শুনতে পেয়েছি।

নতুন নায়িকা হিসেবে জাহারা মিতুর অভিনয় খারাপ না

মিতু এর আগে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন, কিন্তু কোন ছবিই মুক্তি পাচ্ছিল না। সর্বশেষ গত ছয় মাস পর দুটি মুক্তি পায়।

ছবি মুক্তি পাওয়াতে মিতু বলেন, আমার ভাগ্যের জন্য আমি বিশ্বাস করি এক দিন না হোক একদিন যে কোন সিনেমা আসবেই। তবে যে সিনেমাগুলো এখন পর্যন্ত মুক্তি পায়নি, সেগুলো নিয়ে আমার খুব একটা মাথা ব্যথা নেই। আমি শাকিব খান, দেব এবং বাপ্পী চৌধুরীর নতুন নায়িকা হিসেবে এসব সুপার স্টার নায়কের ভক্তদেরও অনেক আগ্রহ ছিল, আমি তাদের সাথে কেমন অভিনয় করতে পারি। কারণ দর্শকরা আমাকে উপস্থাপক হিসেবে দেখে পছন্দ করলেও সিনেমার নায়িকা হিসেবে আমার কোন নিজস্ব ভক্ত ছিল না। ফলে ছবি মুক্তি পাওয়ার জন্য আমার চেয়ে দর্শকের অনেক বেশি আগ্রহ ছিল।

নতুন নায়িকা হিসেবে জাহারা মিতুর অভিনয় খারাপ না

মিতু বলেন ‘শত্রু’ ছবিতে ‘উচ্ছৃঙ্খল তরুণী’র চরিত্রে অভিনয় করেছি। কিন্তু এই ছবির প্রস্তুতির বিষয়ে আমার জন্য অনেকটা চ্যালেঞ্জিং হয়ে দাড়িয়েছিল। খুবই কঠিন একটা চরিত্র ছিল। মাদকাসক্ত এক তরুণীর চরিত্র নিয়ে। এছাড়াও আমি নেশা জাতীয় মাদকদ্রব্য অপছন্দ করি। কিন্তু ছবিতে এই চরিত্রে অভিনয় করার আগে অনেক কিছুই মনে হয়েছিল আমার। তখন মনে হচ্ছিল দুনিয়ার সবচেয়ে কঠিন কাজটাই করতে যাচ্ছি আমি। তবে অনেক চেষ্টা করেছি ভালো কিছু করার। কিন্তু আবার যদি কোন ছবিতে ওই চরিত্র নিয়ে আমাকে অভিনয় করতে বলা হয়, আশা করি আগের থেকে আরও ভালো করব।

নিজেকে কীভাবে তৈরি করছেন মিতু?

এই প্রসঙ্গে মিতু বলেন, একএকটি ছবিতে যে কোন চরিত্রে অভিনয় করতে পারি। সে জন্য নিজেকে অনেকটা ধন্য মনে করি। সিনেমা জগতে এর আগে হয়তো খুব একটা সিরিয়াসভাবে নেইনি। কিন্তু বর্তমানে আমার এখন নিজেরও দর্শক তৈরি হচ্ছে। তবে দর্শকদের আমাকে নিয়েও প্রত্যাশা আছে। তবে এর আগে অনেক কিছু না বুঝে কাজ করেছি, সেগুলোর কথা আর চিন্তা করিনা। তবে বর্তমানে যেগুলো কাজ করব, চেষ্টা করব, দর্শকদের মাঝে সর্বোচ্চটা দিতে। এরপরও যদি কেউ সমালোচনা করে তাহলেও কোন কষ্ট থাকবে না। যেমন ১৬ নাম্বার জার্সি জন্য গরমে, রোজা রেখে প্রতিদিন প্রায় ৩ থেকে সাড়ে তিন ঘণ্টা ধরে ক্রিকেট কোচিং করেছি। সেই ছবিতে আমি ক্রিকেটার। বুঝতেই তো পারছেন, চরিত্র হয়ে ফুটে তোলার জন্য খুব কঠোর পরিশ্রম করছি। চরিত্র ফুটে তোলার জন্য যতটা কঠিন পরিশ্রম প্রয়োজন হবে, যদি শরীর সায় দেয় তাহলে অবশ্যই করব।

এদিকে মুক্তি পাওয়া দুটি ছবির নায়ক বাপ্পী চৌধুরী। যখন ছবিতে কাজ করেছি, তখন বোঝাপড়া ছিল একে অপরকে সাহায্য করতাম। নায়কের সঙ্গে আমার রসায়ন যখন অনেকের চোখে পড়ে, ঠিক তখনই হয়তো তারা পরিচালক, প্রযোজকও ভাবেন, এই জুটি নিয়ে সিনেমায় কাজ করা যায়। তাদের দুজনের অভিনয়ের আগেই ফটোশুট দেখেই তিনটি ছবির প্রস্তাব আসে। সত্যিকার অর্থে আমার মতে, বাপ্পীর সঙ্গে সিনেমার পর্দায় আমাকে সত্যিকারের জুটি মনে হয়, বাপ্পীর সঙ্গে রোমান্টিক দৃশ্য দর্শকের কাছে অনেকটা বিশ্বাসযোগ্য মনে হয়।

ঈদুল আজহায় কুস্তিগীর মুক্তি দেওয়ার পরিকল্পনা চলছে, ছবিটির সেন্সরও হয়ে গেছে। হয়তো আগুন ছবিও মুক্তি পাবে। কারণ, এই ছবিটির মাত্র দুটি গানের শুটিংই বাঁকি আছে।

সূত্র:- Right News BD

en_USEnglish