সিঙ্গাপুর হাসপাতালে মারা গেলেন চিত্রনায়ক ফারুক

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী চিত্রনায়ক ফারুক সিঙ্গাপুর হাসপাতালে মারা গেছেন। মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন তাঁর ছেলে শরৎ। তিনি জানিয়েছেন, আজ সকাল ১০টার সময় সিঙ্গাপুরে শেষ নিশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতা চিত্রনায়ক ফারুক।

তিনি চলচ্চিত্রের জনপ্রিয় একজন অভিনেতা ছিলেন, বীর মুক্তিযোদ্ধা এবং ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ‘ফারুক’ না ফেরার দেশে চলে গেলেন। ‘ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’।

তিনি স্বাস্থ্য পরীক্ষা করার জন্য গত বছরের মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে সিঙ্গাপুরে চলে যান কিংবদন্তী অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ‘ফারুক’। সেখানে স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়ে তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের পর থেকেই শারীরিকভাবে অসুস্থতা অনুভব করছিলেন কিংবদন্তী অভিনেতা ‘ফারুক’। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তখন তাঁকে দ্রুত সময়ের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ্য হওয়ার পর থেকেই চিত্রনায়ক ফারুক সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকেন। সেখানে তিনি গত দুই বছর ধরে চিকিৎসাধীন ছিলেন।

সিঙ্গাপুর হাসপাতালে মারা গেলেন চিত্রনায়ক ফারুক

বাংলা চলচিত্রে প্রায় পাঁচ দশক ধরে কিংবদন্তী ঢালিউড অভিনেতা হিসেবে কাজ করেছেন নায়ক ‘ফারুক’। বাংলা চলচিত্র জগৎ থেকে অবসর নেওয়ার পর পরই আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে প্রথমবারেই সংসদ নির্বাচিত হন ‘ফারুক’।

নায়ক ফারুক এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ ছবির মাধ্যমে বড় পর্দায় জায়গা করে নেন। অভিনয় জগতে তিনি ১৯৭৫ সালে অভিনেতা হিসেবে শ্রেষ্ট জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তারপর গত ২০১৬ সালে ভূষিত হয়েছেন আজীবনের জন্য সম্মাননা পেয়েছেন ।

বাংলা চলচিত্রে নায়ক ফারুকের অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে সারেং বৌ, লাঠিয়াল, নয়নমনি, মিয়া ভাই, গোলাপী এখন ট্রেনে, সুজন সখী, সাহেব, আলোর মিছিল এবং দিন যায় কথা থাকে ইত্যাদি।

সূত্র:- Right News BD

en_USEnglish