কলকাতার একাদশে লিটনের সুযোগ কতটুকু

এ পর্যন্ত আইপিএলের কলকাতার একাদশে একটি ম্যাচ খেলার সুযোগ পান লিটন দাস। সেই ম্যাচ ভুলে যেতে চাইবেন লিটন। ব্যাট হাতে নিয়ে পরাজয়ের পাশাপাশি উইকেটকিপার হয়েও ভালো করতে পারেননি তিনি। এছাড়াও লিটন স্টাম্পিং এর সহজ সুযোগটাও কাজে লাগাতে পারেননি। সেই ম্যাচেও হেরে গিয়েছিল কেকেআর। এর ফলে পরের একাদশ ম্যাচ থেকে বাদ পড়েন লিটন। খেলোয়াড় হিসেবে সেই ম্যাচে বদলি তালিকায় নাম থাকলেও খেলা হয়নি।

এই প্রশ্নটা বাংলাদেশের সকল ক্রিকেট প্রেমীর। এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচটাই ব্যর্থতার কারণে একাদশ থেকে বাদ পড়ার বিষয়টি কিছুটা হলে যন্ত্রণাদ্বায়ক বলে মনে হচ্ছে অনেকের কাছে। এদিকে লিটন দাসকে যদি একাদশে ফিরে আনা হয়, কার জায়গায় থাকবে তিনি ! বর্তমান সময়ে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আরেক ওপেনার হিসেবে ভালো খেলছেন জেসন রয়। আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ প্রথম দু’টি ম্যাচ ভালো খেলেও এখন ওপেনিংয়ে খুব একটা সুবিধা করতে পারছেন না তিনি। এদিকে ভারতীয় ওপেনার নারায়ণ জগদিশানও খুব একটা ভালো করতে পারছেন না তিনি।

কলকাতার একাদশে লিটনের সুযোগ কতটুকু

কলকাতা শেষের ম্যাচে ওপেনিং এর জন্য ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইনকে দিয়ে চেষ্টা করেছিল। এতে তিনিও ব্যর্থ হয়। চেন্নাইয়ের বিপক্ষে থাকা সেই ম্যাচটি নারাইন ৩ বল খেলে কোনো রকম রান করতে পারেন। বল হাতে নিয়েও এ সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডারের। প্রথম দিকের ৩টি ম্যাচে ৬ উইকেট পেলেও পরের ৪টি ম্যাচে একটিও উইকেটই পাননি নারাইন। 

সবকিছু মিলিয়ে কলকাতার একাদশে আজকে কি আবারও লিটন দাসকে সুযোগ দেবে? এ বিষয়ে নীতীশ রানা (অধিনায়ক) ও চন্দ্রকান্ত পণ্ডিতেরা (কোচ) এখন পর্যন্ত কী ভাবছেন, তাদের উপরও অনেক কিছুই নির্ভর করছে। অবশ্য লিটন দাসের মতো ক্রিকেটারকে একটি মাত্র ম্যাচের ব্যর্থতার জন্য বসিয়ে দেওয়াটা মোটেও সঠিক ফয়সালা ছিল কি না, এ বিষয়টি ভেবে দেখতে পারেন কলকাতার সকল থিঙ্কট্যাংক।

কেবলমাত্র আইপিএলে যাওয়ার পূর্বেও লিটন ছিলেন দারুণ ছন্দে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজ ম্যাচে লিটন খেলেছিলেন ৮৩ রানের দুর্দান্ত একটি লম্বা ইনিংস নিয়ে। আরএকটি ম্যাচে ৪৭ রান করেছেন তিনি। এছাড়াও তিনি ওয়ানডে সিরিজ ম্যাচেও ভালো খেলেছিলেন। দুটি ফিফটিও করেছেন।

সূত্র:- Right News BD

en_USEnglish