ইন্টারনেট সিসিটিভি ক্যামেরা

আপনার ব্যবসা প্রতিষ্ঠানে একটি ওয়াইফাই সিসিটিভি ক্যামেরা সেট করতে চাচ্ছেন? কিন্তু কি ধরণের ক্যামেরা সেট করবেন? কিভাবে সেট করবেন তা সঠিকভাবে বুঝতে পারছেন না। তবে ক্যামেরা সেট করার আগে আপনাকে সকল সার্ভিস সম্পর্কে অবশ্যই জানতে হবে ।

তবে তার আগে জেনে নিন ওয়াইফাই সিসিটিভি ক্যামেরা কি? ওয়াইফাই ক্যামেরার প্যাকেজ দাম কত, ওয়াইফাই ক্যামেরা কত প্রকারের হয় এবং ওয়াইফাই ক্যামেরা কানেকশন সম্পর্কে? এসব বিষয়গুলো ভালোভাবে পড়ুন। তাহলে বুঝতে পারবেন আপনার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য কি রকম ক্যামেরার প্রয়োজন হবে।

ইন্টারনেট বা ওয়াইফাই সিসিটিভি ক্যামেরা কি?

একটি ওয়াইফাই সিসিটিভি ক্যামেরা (ওয়াইফাই স্মার্ট নেট ক্যামেরা) হচ্ছে একটি ভিডিও ক্যামেরা যা ঘটে যাওয়া দৃশ নজরদারির জন্য যেকোন প্রতিষ্ঠানের জন্য ব্যবহৃত হয়। এই ক্যামেরা সাধারণত বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান সহ সকল প্রকার সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে ব্যবহার করা হয়।

সিসিটিভি ক্যামেরা যেকোন কার্যকলাপের ভিডিও ফুটেজ রেকর্ড করার জন্য সেট আপ করা হয়। যা ইন্টারনেট সংযোগ ব্যবহার করে যে কোন জায়গা দূর থেকে কাছে দেখা জন্য। এই ওয়াইফাই স্মার্ট নেট ক্যামেরা বিভিন্ন ধরণের পাওয়া যায়। এছাড়াও মনিটরিং সিস্টেমের সঙ্গেও ব্যবহার করা যায়।

সিসিটিভি ক্যামেরা প্যাকেজ

আপনি মনে মনে ভাবছেন আপনার বাসায় বসে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার জন্য সঠিক নজরদারীর জন্য সিসিটিভি ক্যামেরা সেট করতে চাচ্ছেন। কিন্তু কোথায় কিনবেন, কিভাবে কিনবেন? তবে কেনার আগে আপনাকে অবশ্যই সিসিটিভি ক্যামেরা প্যাকেজ সিসিটিভি ক্যামেরার দাম সম্পর্কে ভালোভাবে জানতে হবে। তাই চিন্তা না করে সাধ্যের মধ্যে সিসিটিভি ক্যামেরা প্যাকেজ দেখে ভালো মানের সিসিটিভি ক্যামেরার প্যাকেজগুলো কিনতে পারেন।

জভিশন ৪ : এই জভিশন ৪ ক্যামেরার প্যাকেজ মূল্য – ১২০০০ টাকা থেকে ১৪০০০ টাকা পর্যন্ত।
হিকভিসন ৪ : এই হিকভিসন ৪ ক্যামেরার বর্তমান প্যাকেজ মূল্য – ১৫০০০ টাকা থেকে ১৮০০০ টাকা পর্যন্ত।
ডাহুয়া ৪ : এই ডাহুয়া ৪ ক্যামেরার বর্তমান প্যাকেজ মূল্য – ১৪,০০০ টাকা থেকে ১৭,০০০ টাকা পর্যন্ত।
এফিটেক ৪ : এই এফিটেক ৪ ক্যামেরার বর্তমান প্যাকেজ মূল্য – ২০,০০০ টাকা থেকে ২২০০০ টাকা পর্যন্ত।

সিসিটিভি ক্যামেরা কত প্রকারের হয়

বর্তমান বাজারে বিভিন্ন ধরণের সিসিটিভি ক্যামেরার প্যাকেজ বেরিয়েছে। তবে আপনার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য সব ক্যামেরা ভালো ব্র্যান্ডের নাও হতে পারে। সে জন্য আপনার প্রয়োজনীয় ভালোমানের ক্যামেরার প্যাকেজ দেখে কিনতে পারেন।

এসব সিসিটিভি ক্যামেরা প্যাকেজ ছাড়াও গুগলে সিসিটিভি ক্যামেরা প্রাইস ইন বাংলাদেশ লিখে সার্চ দিয়ে খুজে পেতে পারেন আপনার পচ্ছন্দের এবং সাধ্যের মধ্যে প্যাকেজগুলো।

সিসিটিভি ক্যামেরা কানেকশন

সিসিটিভি ক্যামেরা কানেকশন

সিসিটিভি ক্যামেরা কানেকশনের জন্য আপনাকে বুঝতে হবে, ক্যামেরা, ডিভিআর, হার্ডডিক্স, অ্যাডাপ্টার, ভিডিও বেলুন, ক্যাবল ও মনিটর সম্পর্কে। আপনি যদি এসব কিছু নিজেই সেট করতে না পারেন তাহলে উপরে থাকা লিংক থেকে যে শো-রুমে প্যাকেজগুলো কিনবেন সেখানেই ক্যামেরা কানেকশনের জন্য টেকনিশিয়ান পাবেন। এসব টেকনিশিয়ান দ্বারা আপনি আপনার ব্যবসা প্রতিষ্ঠানের নকল নজরদারীর জায়গাগুলোতে সঠিকভাবে সেট করে নিতে পারবেন।

আপনি অবশ্যই বুঝতে পেরেছেন যে আপনার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য একটি সিসিটিভি ক্যামেরা কতটা প্রয়োজন। সে জন্য সকল প্রকার সার্ভিস সহ সেট আপ করে নিন আপনার সিসিটিভি ক্যামেরা।

সূত্র:- Right News BD

en_USEnglish