আলিফ লায়লা অভিনেতা শাহনেওয়াজ প্রধান আর নেই

আলিফ লায়লা ১৯৯০ এর দশকের শেষের দিকে শাহনেওয়াজ প্রধান বাংলাদেশী দর্শকদের “ঘরের মানুষ” হয়ে উঠেছিলেন। সে সময় স্যাটেলাইট টেলিভিশন আর ইন্টারনেট এতটা বিস্তৃত ছিল না। তখনও, শাহনেওয়াজ প্রধানের বাড়িতে পৌঁছানো বন্ধ করেনি। মূল কারণ ছিল টিভি সিরিজ ‘আলিফ লায়লা’। শাহনেওয়াজ ছোট পর্দার জনপ্রিয় ধারাবাহিক সিন্দাবাদ চরিত্রে অভিনয় করেছিলেন।

বাংলাদেশেও জনপ্রিয় এই ভারতীয় অভিনেতা ১৭ ফেব্রুয়ারি (শুক্রবার) মুম্বাইয়ে মারা গেছেন। ৫৬ বছর বয়সী এই অভিনেতা হৃদরোগে মারা গেছেন।

শাহনেওয়াজ পুরস্কার গ্রহণের জন্য গতকাল মুম্বাইয়ে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠান চলাকালীন হঠাৎ বুকে ব্যথার কারণে মাটিতে লুটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন অভিনেতা। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আলিফ লায়লা অভিনেতা শাহনেওয়াজ প্রধান আর নেই

শাহনেওয়াজ প্রধান এর আগেও হৃদরোগ ছিল সিন্দাবাদ খ্যাত অভিনেতা । কয়েক মাস পূর্বেই বাইপাস সার্জারি হয়েছে। ছোট পর্দা থেকে বড় পর্দা সব মাধ্যমেই অভিনয় করেছেন শাহনেওয়াজ।

যদিও তাকে প্রধান প্রধান চরিত্রে দেখা যায়নি, যদিও তিনি পার্শ্ব চরিত্রে অভিনয় করে দর্শকদের কাছে খুব জনপ্রিয় হয়ে ওঠেন।

শাহনেওয়াজ, যিনি অর্ব্য রজনীর গল্পের উপর ভিত্তি করে ভারতীয় টেলিভিশন সিরিয়াল ‘আলিফ লায়লা’-তে তার ভূমিকার মাধ্যমে খ্যাতি অর্জন করেছিলেন, একজন কণ্ঠ অভিনেতা হিসাবেও সমান জনপ্রিয় ছিলেন।

এছাড়া শাহনেওয়াজ, শাহরুখ খানের ‘রইস’, সাইফ আলী খানের ‘ফ্যান্টম’, ওয়েব সিরিজ ‘মির্জাপুর’-এ অভিনয় করেছেন। শাহনেওয়াজ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সতীর্থরা।

তার ‘মির্জাপুর’ সহ-অভিনেতা রাজেশ তৈলঙ্গ তার শোক প্রকাশ করতে সোশ্যাল মিডিয়ায় গিয়ে লিখেছেন, ‘শাহনেওয়াজ ভাই, আপনার প্রতি শ্রদ্ধা। তিনি একটি বিস্ময়কর ব্যক্তি ছিল। ‘মির্জাপুর’-এর সেটগুলো আমার স্মৃতিতে থাকবে। শুটিংয়ের দিনগুলো আমার খুব মজা ছিল! সত্যিই এখনও বিশ্বাস করা অসম্ভব।

সূত্র:- Right News BD

en_USEnglish