অমর একুশে ফেব্রুয়ারি উদযাপনে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার সিসিটিভি ক্যামেরার কড়া নিরাপত্তা

অমর একুশে ফেব্রুয়ারি উদযাপনে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার সহ পুরো এলাকা সিসিটিভি ক্যামেরা দ্বারা কড়া নিরাপত্তা করা হচ্ছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) খন্দকার গোলাম ফারুক জানিয়েছেন, অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, শহীদ মিনারের এলাকা পুরোপুরি ক্লোজ সার্কিট ক্যামেরায় কভার করা হয়েছে।

রোববার বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে নিরাপত্তা পরিস্থিতি দেখতে যান ডিএমপি কমিশনার। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে জঙ্গিবাদ এবং সন্ত্রাসী হামলার সু-নির্দিষ্ট কোনো প্রকার হুমকি নেই।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক আরো বলেছেন, ঢাকার আদালত চত্বর হতে দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে ছিনতাইয়ের ঘটনায় ১২ জনকে। এদিকে অভিযান চললে পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে গ্রেপ্তারের জন্য।

অমর একুশে ফেব্রুয়ারি উদযাপনে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার সিসিটিভি ক্যামেরার কড়া নিরাপত্তা

একুশে ফেব্রুয়ারি উদযাপনে ডিএমপি কমিশনার অনুরোধ জানিয়ে বলেন, কেন্দ্রীয় শহীদ মিনারে কোনো ধরনের ব্যাগ না আনার, ‘আমরা জনগণকে বলছি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কাউকে ব্যাগ নিয়ে শহীদ মিনারে প্রবেশের জন্য অনুমতি দেওয়া হবে না।

পলাশীর মোড় হতে শহীদ মিনার, শহীদ মিনার হতে দোয়েল চত্বর পর্যন্ত পুরো এলাকা সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আমরা সার্বক্ষণিক সময় মনিটর করব।’

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিদেশি কূটনীতিকরা দোয়েল চত্বর হয়ে সরাসরি কেন্দ্রীয় শহীদ মিনারে আগমন করবেন, খন্দকার গোলাম ফারুক বলেন ।

আর মন্ত্রীরা দোয়াল চত্বরের সামনের জিমনেশিয়ামে গাড়ি ছেড়ে দিয়ে গভীর শ্রদ্ধা জানাতে হেঁটে শহীদ মিনারে যাবেন। অন্যান্য অতিথি বা সাধারণ জনগণ পলাশীর মোড় হয়ে সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে আসবেন।

সূত্র:- Right News BD

en_USEnglish