৩০ বছর বয়সে যেভাবে ৩০০ কোটি টাকার মালিক আলিয়া ভাট

সিনেমা জগতে আলিয়া ভাট ৩০ বছর বয়সে ক্যারিয়ারে শুরুর দিকে দীর্ঘ সময় ধরে লড়াই করতে হয়েছে ‘স্বজনপ্রীতি বিতর্ক’ নিয়ে। তিনি মহেশ ভাটের মেয়ে সেজন্য জোহর সুযোগ দিয়েছেন। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় প্রায় দেখা যেত এমন পোস্ট। তিনি একমাত্র নিজের কর্মক্ষমতা দিয়েই সব বিতর্ক ভুলিয়ে দিতে সক্ষম হয়েছেন। এ যাবৎ পাঁচটি ফিল্মফেয়ার সিনেমায় পুরস্কার পেয়েছে। দীর্ঘ এক দশকের একটু বেশি সময় ধরে হিন্দি সিনেমায় যুক্ত হয়ে আলিয়া ভাটের মোট সম্পদের পরিমাণ দাড়ায় ২২৯ কোটি রুপি (প্রায় ৩০০ কোটি টাকা)।

আলিয়া ভাট ৩০ বছর বয়সে কীভাবে এতগুলো সম্পত্তির মালিক হয়ে গেলেন? ফিন্যান্সিয়াল এক্সপ্রেস অবলম্বনের মাধ্যমে তাঁর সম্পদের পরিমাণ সম্পর্কে ভালোভাবে জেনে নেয়া যাক।

৩০ বছর বয়সে যেভাবে ৩০০ কোটি টাকার মালিক আলিয়া ভাট

সিনেমা

ভারতীয় অভিনেত্রী আলিয়া ভাট তাঁর কর্মজীবনে আয়ের বড় অংশ হিসেবে চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পারিশ্রমিক থেকে পায়। আলিয়া ভাট গত ২০১২ সালে প্রথম সিনেমা ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য ১৫ লাখ রুপি পেয়েছিলেন পারিশ্রমিক পেয়েছিলেন। তবে বর্তমানে তিনি ছবি প্রতি ১০-১২ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। বিষয়টা এমনই সিনেমা থেকে সিনেমায় তাদের পারিশ্রমিক ওঠা নামা করে।

যেমন গত বছর একটি সিনেমা মুক্তি পাওয়ার ব্যবসাসফল ও প্রশংসিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’র জন্য পেয়েছেন ২০ কোটি রুপি নেন আলিয়া ভাট।

বিজ্ঞাপন প্রচার

আলিয়া ভাট ভারতের বিজ্ঞাপনের জন্য বাজারগুলোতেও অন্যতম কাঙ্ক্ষিত তারকা। এসব বিজ্ঞাপনের জন্য তিনি আড়াই থেকে তিন কোটি রুপি পারিশ্রমকি নেন। এ ছাড়াও যদি পণ্যের প্রচারে জন্য বিজ্ঞাপন হয় তাহলে পারিশ্রমিক আরও বেশি নেন তিনি।

আলিয়ার নিজস্ব ব্র্যান্ড

গত বছর পারভেজ শেখের চিত্রনাট্য থেকে আলিয়া ভাট প্রযোজিত প্রথম সিনেমা ‘ডার্লিংস’ ফিল্মটি ৫ আগস্ট ২০২২ মুক্তি পায়। আলিয়া ভাট এই চলচ্চিত্র প্রযোজনা ছাড়াও পোশাক ব্যবসার সঙ্গেও যুক্ত ছিলেন। এক সূত্রে জানা যায়, আলিয়া তার নিজের পোশাক ব্র্যান্ডের জন্য ৫ কোটি রুপি বিনিয়োগ করে প্রায় দশ গুণ মুনাফা অর্জন করেছেন। তাঁর এই প্রতিষ্ঠানের ব্র্যান্ড মূল্য প্রায় ১৫০ কোটি রুপি।

সোশ্যাল মিডিয়া

আলিয়া ভাটের আর একটি বড় আয়ের উৎস সোশ্যাল মিডিয়া। তিনি ইনস্টাগ্রামে বিজ্ঞাপনের জন্য ৮৫ লাখ থেকে প্রায় ১ কোটি রুপি পারিশ্রমিক নেন।

আলিয়া ভাটের যা কিছু আছে

মুম্বাই শহরে আলিয়া ভাটের নিজস্ব ২টি ফ্ল্যাট আছে, লন্ডনেও তার ১টি বাড়ি আছে। বর্তমানে মুম্বাই শহরে আলিয়ার ২টি ফ্ল্যাটের দাম অন্তত ১৩ ও ৩২ কোটি রুপি। ধারণা অনুযায়ী লন্ডনে থাকা বাড়িটির মূল্য প্রায় ৪০ কোটি রুপি। এছাড়াও আলিয়ার চারটি গাড়ি রাখার গ্যারেজে আছে ‘বিএমডব্লিউ’, অডি, রেঞ্জ রোভার ব্র্যান্ডের এই গাড়িগুলোর দাম কেবল ৮ কোটি রুপি।

সূত্র:- Right News BD

bn_BDBengali