সোহানকে জরিমানা ও হ্যারিসকে সর্তকবার্তা দিলো (বিসিবি)

২০২৩ বিপিএল খেলার খবর আপডেট – বাংলাদেশ ক্রিকেট বোর্ড সোহানকে জরিমানা ও হ্যারিসকে সর্তকবার্তা দিলো। ২৭ জানুয়ারি শুক্রবার বিপিএলের সিলেট পর্বের ১ম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠে নামে রংপুর রাইডার্স।

সেই ম্যাচে সিলেটের ইনিংসের শেষ ওভারে রংপুরের পেসার রবিউল ইসলামের ‘নো’ বলের সিদ্ধান্তে আম্পায়েরর উপর রাগ করেন সোহান এবং হ্যারিস। এমতবস্থায় বিসিবি এই দু’জন ক্রিকেটারের বিরুদ্ধে আচরণবিধির লেভেল ১-এর ২.৮ নম্বর লঙ্গনের অভিযোগ দেয়া হয়েছে।

বিসিবির আচরণবিধি লঙ্গণের কারণে রংপুর রাইডার্সের অধিনায়ক সোহানকে জরিমানা করেছে। আবার ঐ দলের হ্যারিস রউফকেও সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সোহানকে জরিমানা ও হ্যারিসকে সর্তকবার্তা দিলো (বিসিবি)

বিপিএলের সিলেট ১ম ম্যাচে শুক্রবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে খেলতে নামে রংপুর রাইডার্স। সে ম্যাচে সিলেটের ইনিংসের ঠিক শেষ ওভারে রংপুরের পেসার রবিউল ইসলামের বলে ‘নো’ সিদ্ধান্ত নিয়ে আম্পায়েরর প্রতি ক্ষোভ প্রকাশ করেন সোহান এবং হ্যারিস। সেক্ষেত্রে বিসিবির আচরণবিধির লেভেল ১ এর ২.৮ নম্বর অনুচ্ছেদ লঙ্গনের অভিযোগ দেয়া হয়েছে।

আইন লঙ্ঘন করায় ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে সোহানকে। এছাড়াও তার নামের সাথে যোগ করা হয় ২টি ডিমেরিট পয়েন্টেও।

এর ফলে বর্তমান বিপিএলে সোহান ৩ ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। এদিকে আচরণবিধি লঙ্ঘনের জন্য ৭.৫ নম্বর ধারা মোতাবেক, তিনি যদি ৪টি ডিমেরিট পয়েন্ট পায় তাহলে তাকে ১টি ম্যাচের জন্য নিষিদ্ধ করে দেয়া হবে।

পাকিস্তানের পেসারের জন্য হ্যারিসকে কোন প্রকার শাস্তি দেয়া হয়নি সেক্ষেত্রে ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন। এই ২ ক্রিকেটার সহজে শাস্তি মেনে নেয়ার কারণে কোন প্রকার আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

সূত্র:- Right News BD

bn_BDBengali